সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাউয়াছড়ায় প্রতিমন্ত্রীর হাতে অবমুক্ত বিপন্ন বনরুই

41মৌলভীবাজার সংবাদদাতা :: শ্রীমঙ্গলের লাউয়াছড়া জাতীয় উদ্যানের বিপন্নপ্রাণি বনরুই (Pangolin) অবমুক্ত করা হয়েছে। এ অবমুক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রশাসন বিভাগের প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক।

শনিবার (৭ মে) সন্ধ্যা ৬টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের ডাকবাংলোর পাশ্ববর্তী বনে বনরুইটিকে ছেড়ে দেওয়া হয়। এ সময় দু’টি অজগর (Python) সাপ, একটি লজ্জাবতী বানর (Bengal slow loris) এবং একটি বনবিড়াল (Leopard Cat) অবমুক্ত করা হয়।

মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মিহির কুমার দো, বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. তবিবুর রহমান, বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব, বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক তিন দিনের সিলেট সফরের দ্বিতীয় দিনে বড়লেখার মাধবকুন্ড জলপ্রপাত এবং কমলগঞ্জের মাধবপুর লেক হয়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানে আসেন।

মৌলভীবাজার বন্যপ্রাণি ব্যবস্থাপনা সূত্র জানায়, বনরুই আশযুক্ত প্রাণী। এদের প্রধান খাবার পিঁপড়া এবং পিঁপড়াজাতীয় কীট। পৃথিবীতে সাত প্রজাতির বনরুইয়ের মাঝে এশিয়ায় তিন প্রজাতির বনরুই পাওয়া যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: