সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাধবপুরে ইউপি নির্বাচনে প্রার্থীদের ঠান্ডা লড়াই

01.-daily-sylhet-UP-ect11মাধবপুর প্রতিনিধি::
২৮ মে মাধবপুরে ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। এবারেই প্রথম দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় সাধারন ভোটারদের মাঝে চলছে নানা হিসাব-নিকাশ, অন্যদিকে চলছে দর কষাকষি। উপজেলার ১১ ইউনিয়নে বিরাজ করছে ভোটের আগাম আমেজ।

এদিকে প্রার্থীদের পদচারণায় মুখরিত নির্বাচন কমিশনের কার্যালয়। যদিও ১৩ মে সরকারী ভাবে প্রতিক বরাদ্দ হবে তার আগ থেকে ইউপি গুলোতে শুরু হয়েছে প্রার্থীদের শোডাউন। উপজেলার বিভিন্ন ইউপি ঘুরে লক্ষ্য করা যাচ্ছে মোটরসাইকেল শোভাযাত্রাসহ গ্রামঞ্চলে নির্বাচনী মিছিল-সমাবেশ। এদিকে ক্ষমতাশীন আ.লীগ, প্রধান বিরোধী দল বিএনপির কেন্দ্রিয় নেতাদের পক্ষ থেকে দলীয় প্রতিক পেয়েই ঠান্ডা লড়াইয়ে নেমে পড়েছে প্রার্থীরা। যেন এখন সর্বত্র- ই বইছে নির্বাচনী গরম হাওয়া ।

স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার ৩টি ঝুকিপূর্ন ইউপির মাঝে রয়েছে ২নং চৌমুহনী (ইউপি), ৪নং আদাঐর (ইউপি) ও ৬নং শাহজাহানপুর ইউপিতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ, বিএনপি ও বিদ্রোহী প্রার্থীদের মাঝে যে কোন সময় নির্বাচন পরবর্তী সহিংসতার আশংখ্যা রয়েছে। ৮ ইউপির অবস্থা এখন বিবেচনায় রয়েছে।

এদিকে নির্বাচন কমিশনের সূত্রমতে, ১৩ মে প্রতিক বরাদ্দ, প্রচারনা শুরু ১৩ মে থেকে ২৬ মে রাত্র ১২ টা পর্যন্ত। নির্বাচন কমিশনার মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানায়, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণ বিধিমালা কঠোর ভাবে মেনে চলতে হবে। যারা আচরণ বিধি লঙ্গন করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দেওয়াল, অফিস, আদালত, শিক্ষা প্র্রতিষ্টান, ব্যবসা, শিল্প কারখানাসহ এমনকি দোকান বা অন্য কোন স্থাপনায় পোষ্টার লাগানো যাবে না।

নির্বাচনের পূর্ব সময়ে সংশ্লিষ্ট ইউনিয়ন এলাকায় অবস্থিত প্রতিষ্টানে চাঁদা বা অনুদান দেওয়া নিষিদ্ধ, পথসভা ও ঘরোয়া সভা ব্যতিত কোন জনসভা এমনকি শোভাযাত্রা নিষিদ্ধ। সূত্রমতে এই বিধিমালা সকল প্রার্থীর জন্য প্রযোজ্য হবে। মাধবপুরে মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৯৫ হাজার ৯৫৭ জন। তার মাঝে নারী ভোটার সংখ্যা ৯৮ হাজার ১৯ জন, পুরুষ ৯৭ হাজার ৯শত ৩৮ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: