সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এস্পানিওলের বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা

full_763988869_1462633000খেলাধুলা ডেস্ক: ২০০৬-০৭ মৌসুমের মতো সেই একই রাউন্ডে এসেই এস্পানিওলকে প্রতিপক্ষ হিসেবে পেল বার্সেলোনা। এবারও শিরোপা লড়াইয়ে বলতে গেলে সেই একই রকম উন্মাদনা।

যদিও সেই মৌসুমে এস্পানিওলের সঙ্গে হোঁচট খেয়ে শিরোপার স্বপ্ন ভেঙেছিল বার্সেলানার। তাই এবার লা লিগার শিরোপা জয়ের খুব কাছে এসে ইতিহাসের পুনরাবৃত্তি করতে চান না লুইস এনরিকের দল।

নিজেদের মাঠ কাম্প নউয়ে বার্সেলোনার ম্যাচটি শুরু হবে আগামী রোববার বাংলাদেশ সময় রাত ৯টায়।

মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় বার্সেলোনার সমান ৮৫ পয়েন্ট নিয়েও দ্বিতীয় স্থানে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। আর ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

২০০৬-০৭ মৌসুমে এসপানিওলের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে থেকেই শিরোপার আশা বাঁচিয়ে রাখছিল কাতালান ক্লাবটি। কিন্তু রাউল তামুদোর ৯০তম মিনিটের গোলে ম্যাচ হয়ে যায় ড্র। শেষ রাউন্ডে রিয়াল আর বার্সেলোনা নিজেদের ম্যাচে জিতে পয়েন্ট সমান ৭৬ করলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শিরোপা জেতে রিয়াল।

আগের ম্যাচে তামুদাসো শেষ মুহূর্তে গোলটা করে বার্সেলোনাকে একরকম শিরোপা বঞ্চিত করে, যা পরে পরিচিতি পায় ‘তামুদাসো’ নামে।

এদিকে বার্সেলোনা কোচ এনরিকে বলেন, ‘আমি আপনাকে বলতে পারব না কখন তামুদাসো ছিল এবং এতে বিন্দুমাত্র আগ্রহ নেই আমার’।

এস্পানিওলের বিপক্ষে বার্সেলোনার পরিসংখ্যানও বেশ সমৃদ্ধ। লিগে সবশেষ ১৩ ম্যাচের একটিতেও এস্পানিওলের বিপক্ষে হারেনি তারা। এই সময়ে ১০ ম্যাচে কোনো গোল খায়নি কাতালান ক্লাবটি। অন্যদিকে কাম্প নউতে টানা ৬টি ম্যাচ হারে এস্পানিওল, আর এই ছয় ম্যাচে কেবল একটি গোল করতে পারে তারা।

তবে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারের সমন্বয়ে গড়া আক্রমণত্রয়ীর দুর্দান্ত পারফরম্যান্সে এরপর টানা তিন ম্যাচ জিতে শিরোপা ধরে রাখার পথেই আছে বার্সেলোনা।

সবশেষ তিন ম্যাচে ৯ গোল করেন ৩৫ গোল নিয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজ। মেসি আর নেইমারও গোলের মধ্যেই আছেন। আর এস্পানিওলের বিপক্ষে নিজেদের মাঠে সবশেষ চার ম্যাচে ৮ গোল করেন মেসি।

তবে এস্পানিওলের বিপক্ষে চলতি মৌসুমে লিগের প্রথম পর্বের ম্যাচটি বার্সেলোনার জন্য আনন্দময় ছিল না। ৩৬ রাউন্ড শেষে ৪০ পয়েন্ট নিয়ে চতুর্দশ স্থানে থাকা দলটির মাঠে তখন গোলশূন্য ড্র করে ফিরেছিল তারা।

আলবা বলেন, ‘এস্পানিওল হয়ত সেই একই ইচ্ছা নিয়ে খেলবে’। …আমরা জিততে এবং নিজেদের সেরাটা দিতে চেষ্টা করব। লিগ জয়ের জন্য আমাদের শেষ দুটি ম্যাচ জিততে হবে।

পরের মৌসুমে স্পেনের শীর্ষ লিগে খেলার আশা বাঁচিয়ে রাখতে কাম্প নউতে ভালো ফল পেতে এস্পানিওল প্রত্যয়ী বলে জানান দলটির মিডফিল্ডার ভিক্তর সানচেস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: