সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ভোট দিলেন অন্ধ বৃদ্ধ, বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ

21374619-6231-4f49-82db-0f152d2d90a0নিজস্ব প্রতিবেদক::
সিলেটে বৃষ্টি উপেক্ষা করে স্বত:স্ফূর্তভাবে ভোট দিয়েছেন ভোটাররা। ভোট দিয়েছেন ৮০ বছর বয়সী বৃদ্ধ ইরফান আলী। যিনি একজন দৃষ্টিপ্রতিবন্ধি।
শনিবার বেলা দেড়টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার সিকন্দরপুর রাউতকান্দি জামেয়া ইসলামিয়া দারুসসুন্নাহ কেন্দ্রে গিয়ে ইরফান আলীকে ভোট দিতে দেখা যায়। তবে, চোখে দেখতে না পাওয়ায় ব্যালট পেপারে সিল দিতে তাকে সহযোগিতা করেছেন তারই ভাতিজা আকবর আলী।

আকবর আলী জানিয়েছেন, বেশ কয়েক বছর আগে ধান চাষের সময় একটি চোখ নষ্ট হয় ইরফান আলীর। গত দু‘তিন বছর থেকে তিনি সম্পূর্ণ অন্ধ। শনিবার সকাল থেকে তিনি ভোটকেন্দ্রে যাওয়ার জন্য অস্থির হয়ে উঠেন। তাই তাকে নিয়ে আসতে বাধ্য হলাম। প্রিসাইডিং অফিসারের অনুমতি সাপেক্ষে তার কথামতো ভোট দিতে সহযোগিতা করেছি।

উপজেলার বিভিন্ন কেন্দ্রে বৃদ্ধ অনেক পুরুষ ও মহিলাকে ভোট দিতে দেখা গেছে। অনেকে শারিরিক অসুস্থতার মধ্যেও অন্যের সহযোগিতা নিয়ে ভোট কেন্দ্রে গেছেন।

শনিবার সিলেটের তিন উপজেলার ২৪ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দক্ষিণ সুরমা উপজেলার ৭ ইউনিয়ন, গোলাপগঞ্জের ১১ ইউনিয়ন ও বিশ্বনাথের ৬ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

তিন উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারগণ শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন। ৫০ থেকে ৭৫ শতাংশ ভোট পড়েছে বিভিন্ন কেন্দ্রে। বিকেল ৪টার পর ভোটগণনা শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোটগণনা চলছে। জেলার গোলাপগঞ্জের ১১ ইউনিয়নে এবার চেয়ারম্যান পদে মোট ৭৪ জন প্রার্থী হয়েছেন। এরমধ্যে দলীয় প্রতীকে ২৮ জন আর স্বতন্ত্র প্রতীক নিয়ে ৪৬জন প্রার্থী রয়েছেন। সংরক্ষিত সদস্য পদে ৮৫ জন ও সাধারণ সদস্য পদে ৪৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ উপজেলার ১ নং বাঘা, ২নং সদর, ৩ নং ফুলবাড়ি, ৪ নং লক্ষীপাশা, ৫ নং বুধবারী বাজার, ৬ নং ঢাকাদক্ষিণ, ৭ নং লক্ষণাবন্দ, ৮ নং ভাদেশ্বর, ৯ নং পশ্চিম আমুড়া, ১০ নং বাদেপাশা ও ১১নং শরীফগঞ্জ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

অপরদিকে, বিশ্বনাথ উপজেলার ৬টি ইউনিয়নে আওয়ামী লীগ-বিএনপি-জাতীয় পার্টি মনোনিত, আওয়ামী লীগ-বিএনপির বিদ্রোহী, স্বতন্ত্র প্রার্থী মিলে ২৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে, সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৪৫ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া দক্ষিণ সুরমার কুচাই, মোগলাবাজার, দাউদপুর, সিলাম, জালালপুর, বরইকান্দি ও লালাবাজার এই ৭ ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট প্রার্থীর সংখ্যা ৩৫৭ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৭ জন, সাধারণ সদস্য পদে ২৬৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫২ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

এবার ৭ ইউনিয়নে ১ লাখ ২৫ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৩৩ জন, মহিলা ভোটার ৬৩ হাজার ৩৮ জন। ৬৩টি ওয়ার্ড, সংরক্ষিত ২১টি ওয়ার্ড, ভোট কেন্দ্রের সংখ্যা ৬৬টি।

শান্তিপূর্ণ ভোটগ্রহণে প্রশাসনের পক্ষ থেকে সবধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটকেন্দ্রে নিরাপত্তার পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স, ভ্রাম্যমাণ আদালত, র‌্যাব, পুলিশ বিজিবির অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: