সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

rupgonj-pho-3-BG20160507175246ডেইলি সিলেট ডেস্ক::
দুই ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (০৭ মে) দুপুর ১টার দিকে এ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল ১১টার দিকে চার মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আউখাব এলাকার হারবেস্ট রিচ (বেনেটেক্স) পোশাক কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। এসময় উত্তেজিত শ্রমিকরা কারখানার ভেতরে ভাঙচুর চালান।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, আউখাব এলাকার হারবেস্ট রিচ (বেনেটেক্স) পোশাক কারখানায় বর্তমানে প্রায় ১২শ’ শ্রমিক কাজ করছেন। শ্রমিকরা গত এক মাস ধরেই কারখানা কর্তৃপক্ষের কাছে বকেয়া বেতন-ভাতার দাবি জানিয়ে আসছেন। এপ্রিল মাসের প্রথম দিকে তিন দফায় শ্রমিক অসন্তোষ দেখা দিলে মালিকপক্ষ ১০ এপ্রিল শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করার আশ্বাস দেয়। কিন্তু প্রায় এক মাস পার হয়ে গেলেও এখনো শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া হয়নি। শ্রমিকরা বাধ্য হয়ে শনিবার সকালে আবারো বকেয়া বেতন-ভাতার দাবিতে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তারা লাঠিসোটা ও ইট-পাটকেল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেন।

দুপুর ১টার দিকে বিপুল সংখ্যক পুলিশ এসে শ্রমিকদের ধাওয়া করেন। এসময় শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। একপর্যায়ে শ্রমিকরা কারখানার ভেতরে গিয়ে কারখানার ভবনের গ্লাস ভাঙচুর করেন। পরে পুলিশ ভেতরে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

শ্রমিকরা আরো জানান, তারা দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে এখানে এসে পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করছেন। চার মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করায় তারা বাসা ভাড়া, মুদি দোকানে বাকি শোধ করতে পারছেন না। বাকিতে দোকানিরা পণ্য দিতে চাচ্ছেন না। বেশ কয়েকদিন ধরেই তারা খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন। শ্রমিকদের নিয়ে পোশাক কারখানার মালিকপক্ষ যেমন খেলছেন, তেমনি খেলছেন প্রশাসনও। তাই শ্রমিকরা বাধ্য হয়ে মহাসড়কে নেমেছেন।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসপি মিজানুর রহমান জানান, মালিকপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করার ব্যবস্থা করা হবে। আইনশৃঙ্খলা রক্ষার্থে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: