সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশুসুলভ মুস্তাফিজ যখন গুপ্তঘাতক!

966161খেলাধুলা ডেস্ক:
মাত্র এক বছর আগে আগমন করা এই আগন্তুক এখন বিশ্ব-দরবারে এক নজরকাড়া বোলার। তার বোলিং দেখার জন্য অধীর আগ্রহে বসে থাকে সাধারণ জনগণ থেকে শুরু করে বড় বড় রাজনীতিবিদ, নেতা ও বিশ্বের বাঘা বাঘা সব খেলোয়াড়েরা।

বাংলাদেশ দলের হয়ে নিজের অভিষেকের দিন থেকে একের পর এক চমকের সৃষ্টি করেছেন তিনি। এখন ভারতে আইপিএলে খেলতে গিয়ে রীতিমত ঝড় তুলছেন তিনি। প্রতিটি ম্যাচেই উইকেট পেয়েছেন তিনি। হায়দ্রাবাদের সবচেয়ে উজ্জ্বল খেলোয়াড় তিনি।

ভারতের সকল জনপ্রিয় গণমাধ্যম তার প্রশংসায় ব্যস্ত। এনডিটিভি তাদের এক প্রতিবেদনের শিরোনাম করেছেন, ‘শিশুসুলভ চেহারার বাংলাদেশি মুস্তাফিজুর রহমান ঝরের বেগে টুর্নামেন্ট পাড়ি দিচ্ছে’। সেখানে মুস্তাফিজুরের জীবনবৃত্তান্ত তুলে ধরা হয়।

ক্রিকেটের মাঠে তার জাদুকরী বোলিং দেখানোর জন্য তিনি আরও ৪ বছর আগে থেকে চেষ্টা করা শুরু করেছেন। প্রতিদিন নিজ বাসা থেকে ৪০ কিলোমিটার দূরে গিয়ে অনুশীলন করতেন মুস্তাফিজ।

মুস্তাফিজ বলেন, ‘আমার ভাই প্রতিদিন সকালে মোটরসাইকেলে করে সাতক্ষীরা নিয়ে যেতেন এবং বিকালে আবার বাসায় নিয়ে আসতেন। এটা অনেক কঠিন কাজ ছিল। সাতক্ষীরায় কিছু একাডেমী রয়েছে যেখানে অনুশীলন করা যায়। তা নাহলে বিদ্যালয়ের মাঠে নিজে নিজে অনুশীলন করতে হত।’

এএফপিকে দেয়া ফোনে এক সাক্ষাৎকারে তিনি আইপিএলে খেলার বিষয়ে বলেন, ‘আমি সবসময় চাই আমার দেশ যেন অনেক উঁচু স্থানে স্থান পায়। তবে তা শুধু ক্রিকেট খেলার জন্য নয়, অন্য সকল খেলার জন্যও।’

মুস্তাফিজুরের খেলা দেখার জন্য তার ভাই গ্রামে একটি প্রোজেক্টরের ব্যবস্থা করেছেন। যেখানে গ্রামে সকল গ্রামবাসী একসাথে বসে তার খেলা দেখেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: