সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পকে নিয়ে রিপাবলিকানদের বিতর্ক চরমে

donald-trumpআন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের ভিতরই বড় ধরণের বিভক্তি সৃষ্টি হয়েছে। প্রাইমারি ও ককাস নির্বাচনে দলীয় ৭ প্রার্থীকে পিছনে ফেলে দৌড়ে এখন একমাত্র প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার নানা রকম বিতর্কিত মন্তব্য ব্যাপকভাবে যুক্তরাষ্ট্রেতো বটেই, সারাবিশ্বের দৃষ্টি কেড়েছে।

তাই তার পক্ষ নিয়েছেন যেমন দলের প্রভাবশালী অনেক নেতা। একইভাবে তার বিরুদ্ধে রয়েছেন তার চেয়েও প্রভাবশালী নেতারা। এর মধ্যে আছেন যুক্তরাষ্ট্রের সাবেক দু’জন প্রেসিডেন্ট, যারা সম্পর্কে পিতা-পুত্র। তারা হলেন জর্জ এইচ ডব্লিউ বুশ ও তার ছেলে জর্জ ডব্লিুউ বুশ। জর্জ এইচ ডব্লিউ বুশের আরেক ছেলে ফ্লোরিডার সাবেক গভর্নর জেব বুশও অবস্থান নিয়েছেন ডোনাল্ড ট্রাম্পের।

জেব বুশ পরিষ্কার করে বলে দিয়েছেন, আগামী ৮ই নভেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে তিনি রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ভোটই দেবেন না। এর মধ্য দিয়ে ট্রাম্পের বিরোধিতাকারীর সংখ্যা দীর্ঘ হলো।

বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার পল রিয়ান বলেছেন, তিনি ট্রাম্পকে সমর্থন দিতে প্রস্তুত নন। তবে এ সপ্তাহে তার সঙ্গে সাক্ষাত করবেন ট্রাম্প। এবারই প্রথম রীতি ভাঙলেন যুক্তরাষ্ট্রের সাবেক দুই প্রেসিডেন্ট ও পিতাপুত্র। জর্জ এইচ ডব্লিউ বুশ ও জর্জ ডব্লিউ বুশ সেই রীতি ভেঙে তাদের দলের প্রার্থীকে সমর্থন দেন নি।

অতীতে এমনটা শোনা যায় নি যে, দল থেকে নির্বাচিত সাবেক প্রেসিডেন্ট তার দলীয় প্রেসিডেন্ট প্রত্যাশীকে সমর্থন দেন নি। শুধু তা-ই নয়। এবার অনেক রিপাবলিকান বলেছেন, তারা সমর্থন দেবেন ডেমোক্রেট দল থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী হিলারি ক্লিনটনকে। তবে জেব বুশ তা করবেন না বলে জানিয়ে দিয়েছেন। তাহলে তিনি কি করবেন? তিনি কি ভোট দিতেই যাবেন না? এমন প্রশ্নের কোন উত্তর আপাতত মিলছে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: