সর্বশেষ আপডেট : ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে ভোটগ্রহন নিয়ে প্রার্থীরা যা বললেন…

13103383_1103119473083078_5550835812775979951_nবিশ্বনাথ প্রতিনিধি::
সিলেটের বিশ্বনাথ উপজেলার ৬টি ইউনিয়নে বৃষ্টির মধ্যে দিয়ে শান্তিপূর্ণভাবে শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টায় পর্যন্ত। সকালে উপজেলার বিভিন্ন কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ৬টি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র ঘুরে এমন চিত্রই দেখা গেছে। তবে বেলা ২টার পর বৃষ্টি থেমে যায়। ফলে পুরুষ ভোটারের সংখ্যাও বৃদ্ধি পাওয়া।

উপজেলার কয়েকটি ইউনিয়নে একটি প্রতিনিধি দল ঘুরে বেড়ান, এসময় ভোটার ও কয়েকজন প্রার্থীর সঙ্গে তারা কথা বলেন।

ভোটারা জানান, সকালে বৃষ্টি হওয়ায় ভোট দিতে কিছুটা ব্যাঘাত গঠলেও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। ভোটারা তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে আসছেন। অনেক বৃদ্ধা নারী-পুরুষকে ভোট কেন্দ্রে এসে ভোট দিচ্ছেন।

সকাল সাড়ে ১১টায় রামপাশা ইউনিয়নের রামপাশা বাজারে দেখা হয় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলমগীর হোসেনের সঙ্গে তিনি জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন হচ্ছে। তবে আমতৈল সেন্টারে কিছুটা ঝামেলা হতে পারে বলে তিনি জানান। নৌকা প্রতিক নির্বাচত হবে বলে তিনি আশাবাদি।

দুপুর সাড়ে ১২টায় রামপাশা ইউনিয়নের আমতৈল সেন্টারে সামনে দেখা হয়, বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী জয়নাল আবেদিনের সঙ্গে,তিনি জানান কিছুটা শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সৃষ্টভাবে নির্বাচন হলে তিনি বিজয়ী হবেন বলে জানান।

খাজাঞ্চি ইউনিয়নের তেলিকোনা সেন্টারে দেখা হয়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র পীর লিয়াকত হোসেনের সঙ্গে, তিনি বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন হলে তিনি নির্বাচিত হবেন।

বিশ্বনাথ সদর ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) ছয়ফুল হক বলেন, বেলা ২টার পর জাল ভোট ও টাকার ছড়াছড়ি হয়েছে। তবে সকাল থেকে ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে।

বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দিন বলেন, সকাল থেকে ‍সুন্দরভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু বেলা ২টার পর উপজেলা সদরের কয়েকটি সেন্টারে আওয়ামী লীগ সমর্থতি প্রার্থীরা সমর্থকরা জাল ভোট প্রয়োগ করে আসছে। সৃষ্টভাবে নির্বাচন হলে তিনি বিজয়ী হবেন এমটাই দাবি করেন।

দৌলতপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আমির আলী বলেন, সকাল থেকে এ পর্যন্ত শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। তিনি নির্বাচিত হবেন বলে জানান।

বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আরব খান বলেন, শান্তিপূর্ণভাবে ভোট চলছে। আশাবাদি জয়ী হব।

নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহনের লক্ষ্যে কেন্দ্র গুলোতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি আনসার-ভিডিপি ও বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ, র‌্যাব ও বিজিবির টহল রাখা হয়েছে।

বিশ্বনাথ থানার ওসি আবদুল হাই বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। এখনও পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উপজেলা নির্বাচন কমিশনার আজিজার রহমান বসুনিয়া বলেন, উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। জালভোট দেয়ার অভিযোগগুলো সঠিক নয়।

প্রসঙ্গত, ৪র্থ ধাপে উপজেলার ৬টি ইউনিয়নের ৬৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। এর মধ্যে ২৮টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপুর্ণ হিসেবে তালিকায় প্রকাশ করা হয়েছে।

উপজেলার ৬ইউনিয়নে আ.লীগ-বিএনপি, জাতীয় পার্টি, আ.লীগ-বিএনপি’র বিদ্রোহী ও স্বতন্ত্রসহ ২৭জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: