সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্যান্সার জয় করে গানে ফিরছেন স্বীকৃতি

sikriti20160507080320বিনোদন ডেস্ক:
ক্যান্সারের চিকিৎসার মুম্বাইয়ে আছেন কণ্ঠশিল্পী শাহনাজ রহমান স্বীকৃতি। তার চিকিৎসার জন্য অর্থ সাহায্য দিয়ে সংগীতাঙ্গনের মানুষসহ অনেকেই এগিয়ে এসেছিলেন।

বর্তমানে কিছুটা সুস্থ রয়েছেন স্বীকৃতি। বাড়িতে বসেই নিচ্ছেন নিয়মিত ওষুধ ও চিকিৎসা। তবে দারুণ এক খবর হলো ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করা এই শিল্পী গানে ফিরছেন। একটি চলচ্চিত্রের আইটেম গানে প্লেব্যাক করতে যাচ্ছেন স্বীকৃতি। ‘কল্প না’ নামের এই ছবিটি পরিচালনা করছেন খান জেহাদ।

‘আজ আমি ফাইসা যাব/ তোর লগে ভাইসা যাব’- এমন কথায় সাজানো আইটেম গানটির কথা লিখেছেন সোমেশ্বর ওলি। মাহমুদ ও মার্সেলের সুুর-সংগীতায়োজনে দ্বৈত কণ্ঠের গানটিতে স্বীকৃতির সঙ্গে গাইবেন নাহিয়ান খান। আজ শনিবার, ৭ মে রাজধানীর মগবাজারস্থ অন্তরা স্টুডিওতে গানের রেকর্ডিং সম্পন্ন হবে বলে জানালেন ‘কল্প না’র নির্মাতা খান জেহাদ।

নতুন করে গানে ফেরা প্রসঙ্গে স্বীকৃতি বলেন, ‘সবার দোয়া ও অকৃত্রিম ভালোবাসায় আমি এখন অনেকটাই সুস্থ। শরীরের আগের সেই যন্ত্রণা নেই। তবে কেমোথেরাপির পার্শ প্রতিক্রিয়াগুলো খুব ভোগায়। চোখের দৃষ্টিতে সমস্যাসহ নানা রকম উপসর্গ দেখা দিয়েছে। তারজন্যও কিছু চিকিৎসা নিতে হচ্ছে। তবে আমার জন্য সবচেয়ে বড় আনন্দের বিষয় হলো আবারো গানে ফিরতে পারা। আমি ভাবিনি আবার গাইতে পারবো। আল্লাহ আমাকে সেই তৌফিক দিয়েছেন। যতদিন সুস্থ থাকি গানের সঙ্গেই বেঁচে থাকেতে চাই। এই গানের জন্যই এত মানুষকে আমি পাশে পেয়েছি। নতুন করে জীবনটা শুরু করার সাসহ পেয়েছি।’

কল্প না ছবির গানটি নিয়ে স্বীকৃতি বলেন, ‘আমার চিকিৎসক উপদেশ দিয়েছেন আমি যেন আবারো স্বাভাবিক জীবন যাত্রায় ফিরে যাই। সবার সঙ্গে মিশলে, কথা বললে মানসিক অবস্থার উন্নতি হবে। তাই ভাবছিলাম আবার গানের ভুবনে ব্যস্ত হবো। নতুন এই যাত্রাটা শুরু হলো ‘কল্প না’ ছবিটি দিয়ে। আজ সন্ধ্যায় গানটির রেকর্ডিং। মনটা খুব উৎফুল্ল আজ। কতকিছুরই ভয় ছিলো আমার। সব জয় করে আবারো গাইতে পারছি। আবারো শ্রোতাদের জন্য নতুন গান উপহার দিতে পারব। এই আনন্দ প্রকাশের কোনো ভাষা জানা নেই। আশা করছি খুব চমৎকার একটি গান হবে। সবাই আমার জন্য দোয়া করবেন।’

এদিকে স্বীকৃতিকে নিয়ে গান করা প্রসঙ্গে কল্প না ছবির নির্মাতা জেহাদ বলেন, ‘স্বীকৃতি দেশের স্বনামধন্য শিল্পীদের একজন। চলচ্চিত্রের গানে তার অভিজ্ঞতা অনেক দিনের। বিশেষ করে আইটেম গানে এই শিল্পীর জনপ্রিয়তা রয়েছে। অনেকদিন তিনি অসুস্থতার জন্য আমাদের থেকে দূরে ছিলেন। এবার তাকে নিয়ে কাজ করার সুযোগ এসেছে বলে সেটা মিস করতে চাইনি। আশা করছি সুন্দর কথার গানটি শ্রুতিমধুর সুর-সংগীতে স্বীকৃতি ও নাহিয়ানের কণ্ঠে মুগ্ধতা ছড়াবে।’

প্রসঙ্গত, সমসাময়িক বিরাজমান সন্ত্রাসবাদের গল্প নিয়ে ‘কল্প না’ ছবির কাহিনি আবর্তিত হবে। ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য সাজিয়েছেন হাফিজ শিশির এবং চিত্রগ্রহণে থাকবেন তপন আহেমদ। ছবিতে অভিনয় করবেন সৈয়দ হাসান ইমাম, ইমরান ইমু, আইরিন তানি, শিমুল খান, সৈকত সিদ্দিকী, জয়িতা মহলানবীশ, হিমে হাফিজ, কাজী রাজু প্রমুখ।

এ ছবির গানগুলোতে কণ্ঠ দেবেন ফাহমিদা নবী, শাইক শান, সিম্পী, লুৎফর হাসান, স্বীকৃতি, নাহিয়ান, মাসুদা বিজলী ও শিমুল খান। সংগীত পরিচালনা করবেন মাহমুদ ও মারসেল।

নির্মাতা সূত্রে জানা গেছে, ৮ এপ্রিল থেকে নেত্রকোনার বিরিশিরিতে ছবিটির শুটিং শুরু হতে যাচ্ছে। এরপর দেশের বিভিন্ন লোকেশনে চলবে নির্মাণ কাজ। সবকিছু ঠিক থাকলে চলতি বছরই ছবিটি মুক্তি পাবে বলে আশা প্রকাশ করেন তরুণ নির্মাতা খান জেহাদ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: