সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের ৩ উপজেলার ২৪ ইউনিয়নে নির্বাচন আজ

01.-daily-sylhet-UP-ect11স্টাফ রির্পোটার::
সিলেটের তিন উপজেলার ২৪টি ইউনিয়নে নির্বাচন আজ। নির্বাচন নির্বিঘœ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছে দেয়া হয়েছে।

উপজেলাগুলো হলো- সিলেটের দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও গোলাপগঞ্জ ।

দক্ষিণ সুরমায় এ উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭, সাধারণ সদস্য পদে ২৬৮, সংরক্ষিত নারী সদস্য পদে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ উপজেলার ৭ ইউনিয়নে ১ লাখ ২৫ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৩৩ জন, মহিলা ভোটার ৬৩ হাজার ৩৮ জন। ৭টি ইউনিয়নে ৬৩টি ওয়ার্ড, সংরক্ষিত ২১টি ওয়ার্ড এবং ভোটকেন্দ্র থাকবে ৬৬টি এবং ভোটকক্ষের সংখ্যা ৩৯০টি।
বিশ্বনাথ উপজেলার ৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিসার আজিজার রহমান বসুনীয়া বলেন- শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য আমাদের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
থানার অফিসার ইন-চার্জ মো. আবদুল হাই বলেন, উপজেলার ৬টি ইউনিয়নে নির্বাচনে ছয় স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। কেউ কোনো বিশৃংঙ্খলা করার চেষ্টা করলে তার বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

চতুর্থ ধাপে গোলাপগঞ্জের ১১ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে উপজেলা জুড়ে ভোটরদের মধ্যে আমেজ বিরাজ করছে।

গোলাপগঞ্জে ১১টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৯১হাজার ৪৭৮টি। এর মধ্যে পুরুষ ভোটার ৯৫হাজার ৫১২টি ও মহিলা ভোটার ৯৫হাজার ৯৬৬টি। মোট ১০৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৭৯টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ এবং সাধারণ ঝুকিতে ২৫টি রয়েছে।

এদিকে শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রশাসন ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। শুক্রবার উপজেলা পরিষদ মিলনায়তনে ১০৪টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার ও ব্যালট বক্সসহ যাবতীয় নির্বাচনী উপকরণ প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারগণের কাছে রির্টানিং অফিসারগণ বিতরণ করেন।

এব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী জানান সুন্দর সুষ্ট ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ছয় স্তরের নিরাপত্তা প্রদান করা হয়েছে। তবে গোলাপগঞ্জে ১০৪টি ভোট কেন্দ্রের প্রতিটি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: