সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাত পোহালেই গোলাপগঞ্জ ১১ইউনিয়নে নির্বাচন

01.-daily-sylhet-UP-ect11জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ
গোলাপগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। রাত পোহালেই ভোট গ্রহণ। গতকাল এ ধাপের নির্বাচনের শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে ১১ টি ইউপির ১০৪টি ভোট কেন্দ্রে।এ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের ৭৫ জন চেয়ারম্যান, ৪৬৯ জন সাধারণ সদস্য ও ৮৫ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী রয়েছেন।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ছাইদুর রহমান এ প্রতিবেদকে জানান, ১১ টি ইউনিয়নের নির্বাচনে ১৪শ পুলিশ কাজ করবে। প্রতিটি ইউনিয়নে ১টি করে স্ট্রাইকিং ফোর্স, ২/৩টি মোবাইল কোর্ট ও প্রতিটি ইউনিয়নে ১টি করে ভ্রাম্যমান আদালত থাকবে। এছাড়া কড়া নজরদারিতে থাকবে র্যাব, বিজিবি, আনসারসহ স্ট্রাইকিং ফোর্স। আরো থাকবে ডিবি, এনএসআই, বিজিএফআই, ডিএসবি ও সাদা পোশাকদারি গোয়েন্দা সংস্থার লোক। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ১১টি ইউনিয়নে গড়ে তোলা হবে ৫ স্তরের নিরাপত্তা বেষ্টনি। শুক্রবার রাত থেকে নির্বাচনের পরের রাত পর্যন্ত আইনশৃংখলা বাহিনী মোতায়েন থাকবে প্রতিটি নির্বাচনী এলাকায়। তারা থাকবেন ভোটের পরদিন পর্যন্ত।

চতুর্থ ধাপের ভোট গ্রহণের জন্য শুক্রবার বিশেষ নিরাপত্তায় জেলা থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী মালামাল পাঠানো হয়েছে।প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয়েছে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায়। ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার, সভা- সমাবেশ ও শোডাউন নিষিদ্ধ হয়েছে।ভোটের পরবর্তী ৪৮ ঘণ্টায় কোনো মিছিল করা যাবে না। ভোট উপলক্ষে এদিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় থাকছে সাধারণ ছুটি। দলভিত্তিক এ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, জাল ভোট, ব্যালট ছিনতাইসহ সুষ্ঠু ভোটের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: