সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২৯ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিছিল থেকে সোনিয়া-মনমোহনকে গ্রেফতার

full_1567587228_1462525546আন্তর্জাতিক ডেস্ক:
পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে সামনে যাওয়ায় গ্রেফতার হলেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। গণতন্ত্র বাঁচানোর দাবিতে সোনিয়া-মনমোহনের নেতৃত্বে নয়াদিল্লির রাজপথে শুক্রবার পদযাত্রার ডাক দিয়েছিল কংগ্রেস।সংসদ ভবন পর্যন্ত যাওয়ার কথা ছিল মিছিলের। কিন্তু মাঝপথেই ব্যারিকেড দিয়ে রাস্তা আটকে দিয়েছিল পুলিশ। সোনিয়ার নেতৃত্বে সেই ব্যারিকেড ভেঙে সংসদের দিকে এগোতে থাকে মিছিল। তখনই আটক করা হয় সোনিয়া গান্ধী-সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে।

গ্রেফতার বরণ করার আগে এদিন মোদী সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন সোনিয়া। অগাস্টাওয়েস্টল্যান্ড কেলেঙ্কারির অভিযোগে ভারতের সংসদের চলতি অধিবেশন শুরু থেকেই উত্তাল। সোনিয়া গান্ধী, আহমেদ পটেল-সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে রোজ সংসদে বিঁধছে বিজেপি। বিঁধছে তৃণমূলও। পাল্টা আক্রমণে কংগ্রেস এবং বিভিন্ন রাজ্যে তার সহযোগী দলগুলি। ক্ষমতা থাকলে সিবিআই তদন্ত করিয়ে সরকার প্রমাণ করুক, সোনিয়া গান্ধী কেলেঙ্কারিতে জড়িত, বলছে কংগ্রেস।

নরেন্দ্র মোদী দেশের গণতান্ত্রিক কাঠামোকে ধ্বংস করে দিতে চাইছেন বলেও কংগ্রেস অভিযোগ করছে। সেই অভিযোগ তুলে ধরেই শুক্রবার ‘সেভ ডেমোক্র্যাসি মার্চ’-এর ডাক দেওয়া হয়েছিল। সেই মিছিলই ব্যারিকেড ভেঙে সংসদের দিকে এগোতে শুরু অবশেষে পার্লামেন্ট স্ট্রিটে সোনিয়া গান্ধী মনমোহন সিংহ এবং আরও অনেককে গ্রেফতার করে মিছিল আটকানো হয়।

মোদী সরকার এবং আরএসএস-এর বিরুদ্ধে এ দিন তীব্র ক্ষোভ উগরে দেন সোনিয়া। তিনি বলেন, ‘‘যে নাগপুরের (আরএসএস সদর দফতর)অঙ্গুলিহেলনে মোদী সরকার নিয়ন্ত্রিত হয়, সেই নাগপুরকে বলছি, যা খুশি দোষারোপ করতে চান করুন, আমরা মাথা নত করব না।’’

সোনিয়া বলেন, ‘‘লড়াই কী ভাবে করতে হয় তা আমি আমার জীবন থেকেই শিখেছি।’’ পার্লামেন্ট স্ট্রিটের থানায় সোনিয়া গান্ধী, মনমোহন সিংহকে অবশ্য বেশিক্ষণ থাকতে হয়নি। অল্প সময় পরই তাদের ছেড়ে দেওয়া হয়। গাড়িতে তারা সংসদের দিকে রওনা হন।

বিজেপি বলেছে, কংগ্রেসের এই পদযাত্রা আসলে কেলেঙ্কারির দিক থেকে নজর ঘোরানোর চেষ্টা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: