সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কারাগারে নিজামীর সঙ্গে ১০ স্বজনের সাক্ষাৎ

full_571365966_1462513409নিউজ ডেস্ক::
মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর সঙ্গে কাশিমপুর কারাগারে তার ১০ স্বজন সাক্ষাৎ করেছেন।

শুক্রবার সকাল ১০টা ৫৫ মিনিটে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এ নিজামীর সঙ্গে তার স্ত্রী, দুই ছেলে, দুই পুত্রবধূ, মেয়ে অন্য স্বজনরা সাক্ষাৎ করেন।

কাশিমপুর কারাগার পাট-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক জানান, শুক্রবার সকালে মতিউর রহমান নিজামীর পরিবারের ১০ সদস্য কাশিমপুর কারাগারে আসেন। পরে তারা আবেদন করলে বেলা ১১টা ২৫ মিনিটে ৪০ মিনিট সময় দিয়ে নিজামীর সঙ্গে দেখা করার সুযোগ দেয়া হয়।

পরিবারের সদস্যদের মধ্যে রয়েছেন নিজামীর স্ত্রী বেগম শামসুন্নাহার নিজামী, দুই ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান ও ডা. নাঈমুর রহমান, পুত্রবধূ সালেহা ও রাইয়ান এবং মেয়ে খাদিজা মোহসীনা।

পরে কারাগারে যান তার ভাগিনা শাহাদাৎ হোসেন, বাকী বিল্লাহ, জামাতা রওশন আলী ও নাতি ঈমন। দুপুর ১২টা ১০ মিনিটে কারাগার থেকে বের হয়ে যান তারা। ওই কারাগারের একটি কক্ষে তারা নিজামীর সঙ্গে কথা বলেন। তবে সাক্ষাতের সময় স্বজনরা কী বিষয় নিয়ে কথা বলেছেন তা জানা যায়নি।

এর আগে বৃহস্পতিবার দুপুরে কাশিমপুর কারাগারের কনডেম সেলে বসে মতিউর রহমান নিজামী তার রিভিউ খারিজের রায়ের খবর রেডিওতে শোনেন। ওই খবর শোনার পর তিনি একটু টেনশনে ছিলেন বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

উল্লেখ্য, কাশিমপুর কারাগার পাট-২ এর কনডেম সেলে বন্দি রয়েছেন একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মতিউর রহমান নিজামী।

গত ১৬ মার্চ সকালে কাশিমপুর কারাগার পার্ট-২ এর কনডেম সেলে নিজামীকে মৃত্যু পরোয়ানা ও পূর্ণাঙ্গ রায় পড়ে শোনানো হয়। এর আগে বুদ্ধিজীবী হত্যাসহ বিভিন্ন অপরাধের দায়ে ২০১৪ সালের ২৯ অক্টোবর নিজামীর মৃত্যুদণ্ড দেন ট্রাইব্যুনাল।

২০১০ সালের ২৯ জুন ধর্মীয় অনুভূতিতে আঘাতের একটি মামলায় মতিউর রহমান নিজামীকে গ্রেফতার করার পর একই বছরের ২ আগস্ট তাকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার দেখানো হয়।

এরপর বিভিন্ন সময়ে তাকে কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১, ঢাকা কেন্দ্রীয় কারাগার ও চট্টগ্রাম কারাগারে রাখা হয়।

২০০০ সালে জামায়াতে ইসলামীর নেতৃত্বে আসা মতিউর রহমান নিজামীর জন্ম ১৯৪৩ সালের ৩১ মার্চ, পাবনার সাঁথিয়া উপজেলার মনমথপুর গ্রামে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: