সর্বশেষ আপডেট : ৬ মিনিট ০ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যা ঘটল সংসদের ১০ম অধিবেশনে

Parlamentনিউজ ডেস্ক::
সংসদের কার্যোপদেষ্টা কমিটির নির্ধারিত সময়েই মাত্র ৯ কার্যদিবস চলার পর দশম জাতীয় সংসদের দশম অধিবেশন বৃহস্পতিবার শেষহয়েছে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের তৃতীয় বছরের দ্বিতীয় অধিবেশনও এটি। অধিবেশনের সমাপনী দিনে গতকাল প্রশ্নোত্তরপর্বের পর জরুরি জনগুরুত্বপূর্ণ বিষয়ে বেশ কয়েকটি নোটিশ উত্থাপনের পর স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ওএমপিদের বেতন-ভাতা বৃদ্ধি সংক্রান্ত বিল পাস হয়।

এরপর সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের বক্তব্যের পর অধিবেশন সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতির ঘোষণা পাঠ করে অধিবেশনটির সমাপ্তি ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এদিকে, আগামী জুনে বাজেট অধিবেশন বসবে। মোট ৯ কার্যদিবসে শেষ হওয়া দশম অধিবেশন গত ২৪ এপ্রিল শুরু হয়। এই অধিবেশনে ১৪টি বিল পাস হয়েছে।
এরমধ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও এমপিদের বেতন-ভাতা বৃদ্ধির বিল পাস হয়। এই অধিবেশনে কার্যপ্রণালী বিধির ৭১ বিধিতে ২৩৫টি জনগুরুত্বপূর্ণ নোটিশ পাওয়া যায়। এরমধ্যে ১২টি নোটিশ সংসদ গ্রহণ করে। এরমধ্যে একটি নোটিশ নিয়ে সংসদে আলোচিত হয়। দশম অধিবেশনে প্রধানমন্ত্রীর উত্তর দানের জন্য সর্বমোট ১২৫টি প্রশ্নের নোটিশ পাওয়া যায়।

তারমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪৪টি প্রশ্নের উত্তর দেন। এছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীদের উত্তরদানের জন্য পাওয়া এক হাজার ৮৫২টি প্রশ্নের মধ্যে মন্ত্রীরা এক হাজার ২৯২টির জবাব দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: