সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে মনোনয়ন পত্রে ভুয়া ‘ডাক্তার’ পদবী লিখে ধরা খেলেন মেম্বার প্রার্থী

8d7bc9c2-7cab-43cc-9ac5-23f11e8ca8c9বালাগঞ্জ প্রতিনিধি:
তিনি কোন ডিগ্রীধারী ডাক্তার নন, কোন দিন ডাক্তারী পড়াও হয়নী তার। কিন্তু ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্রে নিজের নামের পুর্বে ‘ডাক্তার’ পদবী যুক্ত করেছেন। ২৮ মে’র নির্বাচনকে সামনে রেখে ৪ ও মে ছিল প্রার্থীদের দাখিল করা মনোনয়ন পত্র যাছাই-বাঁছাই। বাঁছাইকালে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের চোখে বিষয়টি ধরা পড়ে।

তাৎক্ষনিক ঐ প্রার্থীর বিষয়ে খোঁজ-খবর নিয়ে তাকে উপজেলা নির্বাচন অফিসে তলব করা হয়। ডাক্তারী পাশ করা সনদ দেখানোর জন্য বলা হলেও (এমবিবিএস) পাশ করা কোন সনদ দেখাতে পারেননি ভুয়া ‘ডাক্তার’ পদবী ব্যবহারকারী মেম্বার প্রার্থী। নিজের অপরাধ শিকার করে নামের সংশোধনী ও ভবিষ্যতে ভুয়া পদবী ব্যবহার করবেন না মর্মে উপজেলা নির্বাচন অফিসারের নিকট লিখিত অঙ্গিকারনামা প্রদান করেন এই মেম্বার প্রার্থী। মনোনয়নপত্রে ভুয়া পদবী ব্যবহারকারী এই মেম্বার প্রার্থীর নাম মির্জা আবু নাসের এম রাহেল।

তিনি বালাগঞ্জ উপজেলার মুসলিমাবাদ (ডেকাপুর) গ্রামের মির্জা আকদ্দছের ছেলে। এবারের নির্বাচনে ৬নং-পূর্ব গৌরীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার (সাধারন সদস্য) পদে প্রার্থী। এদিকে মেম্বার প্রার্থী মির্জা আবু নাসের এম রাহেলের নামের পূর্বে ডাক্তার যুক্ত করা অবৈধ হলেও তাকে জেল-জরিমানা না করায় লোকজনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তবে জাতীয় পরিচয় পত্রে তার নামের সাথে ডাক্তার পদবী যুক্ত রয়েছে। সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার বালাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিষয়টির সত্যতা শিকার করে বলেন-ডাক্তার না হয়েও নামের পূর্বে ‘ডাক্তার’ পদবী যুক্ত করা দন্ডনীয় অপরাধ। তবে তিনি লিখিত অঙ্গিকার করেছেন আর কখনো নামের পূর্বে ‘ডাক্তার’ পদবী ব্যবহার করবেন না।

বিষয়টির এখনও পুর্নাঙ্গ সমাধান হয়নী সেটা প্রক্রিয়াধীন রয়েছে। মেম্বার প্রার্থী মির্জা আবু নাসের এম রাহেল বলেন-কাগজে পত্রে ডাক্তার লিখা ভুল হয়েছে এটা আমি শিকার করছি। কিন্তু আমি একজন পল্লী চিকিৎসক, আমার জাতীয় পরিচয়পত্রে ও ডাক্তার লিখা রয়েছে। তাছাড়া আমি ডাক্তারী বিষয়ের উপর বেসরকারী ভাবে কোর্স সম্পন্ন করে বেশ কয়েকটি সনদ অর্জন করে দির্ঘ কয়েক বছর যাবৎ মানুষের সেবা করে আসছি। নির্বাচনে আমার বিজয় ঠেকানোর জন্য আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার করা হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: