সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আশরাফুলের প্রত্যাবর্তনের কাউন্টডাউন শুরু

141628_1খেলাধুলা ডেস্ক:
২০১৩ সালের ১৩ আগস্ট থেকে ক্রিকেটাঙ্গনে নেই বিশ্বের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মুহম্মদ আশরাফুল। বিপিএলের দ্বিতীয় আসরে স্পট ফিক্সিংয়ের অপরাধ প্রমাণিত হওয়ার পর থেকে তিনি শুধুই ক্রিকেট মাঠের দর্শকের ভূমিকায়। নিষেধাজ্ঞা উঠে যেতে এখনো ৩ মাস ১০দিন বাকি। এরই মধ্যে আশরাফুলের মাঠে ফেরা নিয়ে সর্বমহলে শুরু হয়েছে আলোচনা।

এমন সময় ভারতের প্রভাবশালী একটি দৈনিক আশরাফুলকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

ওই প্রতিবেদনে বলা হয়- বল বয় থেকে আন্তর্জাতিক ক্রিকেটার, সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান, কার্ডিফে অস্ট্রেলিয়া এবং গায়নায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের নায়ক এখন ২২ গজে ফিরতে উদগ্রীব। প্রত্যাবর্তনের কাউন্টডাউন শুরু। একটা একটা দিন কমছে, আর জমাট বাধছে আশরাফুলের স্বপ্ন।

স্পট ফিক্সিংয়ের দায়ে ৫ বছর ক্রিকেটে নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তান পেস বোলার মুহম্মদ আমির ফিরেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ঠাঁই পেয়েছেন জাতীয় দলেও।

তাই অন্যদের মতোই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চাইছেন আশরাফুল। নিজেই বলেছেন, একটা একটা করে দিন গুনছি।
তিন মাস পর আমি মুক্ত। আমার বয়স এখন ৩১ বছর, আরো ছয়-সাত বছর আরামসে ক্রিকেট খেলতে পারবো। আমি মনে করি যে এখনো আমার দেশকে অনেক কিছু দেয়ার ক্ষমতা আছে।

২০১৬ সালের ১৩ আগস্ট উঠে যাবে নিষেধাজ্ঞা। পাবেন জাতীয় লিগে খেলার সুযোগও। সেই সুযোগটাকেই কাজে লাগানোর জন্য দৃঢ় প্রতিজ্ঞ আশরাফুল। জাতীয় দলে আশরাফুলের জায়গাটা এখন দখল করে নিয়েছেন অন্যরা। কিন্তু এখনই হাল ছাড়তে নারাজ তিনি।

আশরাফুল বলছেন, জাতীয় লিগে যদি ত্রিপল সেঞ্চুরি করি, ডাবল সেঞ্চুরি করি, তাহলে সবার নজরে আসতে পারব। তখন আমাকে নিয়ে নির্বাচকরাও ভাবতে বাধ্য হবেন। আমার জায়গা কে নিয়েছেন, বা কাকে বাদ দিয়ে আমাকে নেবেন সে চিন্তা বোর্ডের। ক্রিকেটে দারুণভাবে ফিরতে চাই। নিজের প্রত্যাবর্তনকে স্মরণীয় করে তোলাই আমার লক্ষ্য।

ঢাকা প্রিমিয়ার ডিভিশনে ক্রিকেটারদের দল-বদলে তিনবার সর্বোচ্চ পারিশ্রমিক পেয়েছেন আশরাফুল। অথচ ঢাকার সেই প্রিমিয়ার ডিভশন ক্রিকেট লিগে এখন তিনি দর্শক। ২ বছর ৯ মাস ক্রিকেটের বাইরে, মিস করেছেন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ৩টি আসর, বিপিএল’র সর্বশেষ আসর। মাঠ আর ড্রেসিং রুম মিস করার যন্ত্রনা হাড়ে হাড়ে উপলদ্ধি করছেন তিনি।

আশরাফুল বলেন, একজন ক্রিকেটার হিসেবে সুস্থ থেকে মাঠে খেলতে না পারা অনেক কষ্টের। ড্রেসিং রুমের পরিবেশটা মিস করছি, তা যে কতোটা কষ্টের, তা বলে বোঝানো যাবে না। তবে নিষিদ্ধ হয়েও যুক্তরাষ্ট্রের একটি আমন্ত্রণমূলক টুর্নামেন্টে খেলেছেন আশরাফুল, ঢাকায় ইনডোর ক্রিকেটেও খেলেছেন। ফিটনেস ধরে রাখতে নিয়মিত অনুশীলন চালিয়ে গেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: