সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

d553ff27-0a5a-4482-a749-ae667ffb38a6বিশেষ প্রতিনিধি :
কুলাউড়া উপজেলায় বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে পুরো কন্ট্রোলরুম। এতে ক্ষয়ক্ষতির পরিমান কোটি টাকা হবে বলে দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। অগ্নিকান্ডে বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলীসহ ৬ জন আহত হয়েছে। এরফলে কুলাউড়া ও জুড়ী উপজেলার ৩০ সহস্রাধিক গ্রাহক রয়েছেন অন্ধকারে।

বিদ্যুৎ বিভাগের লোকজন জানান, মঙ্গলবার বিকেলে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের কন্ট্রোল রুমের ইনকামিং ফিডারে হঠাৎ আগুন ধরে যায়। এরপর বিদ্যুৎ বিভাগের লোকজন ফিডার মেরামত কাজ শেষ করে রাত সাড়ে ৯টায় ১১ কেভি শহর ফিডার পরীক্ষামুলক চালু করতে গেলে ভয়াবহ শব্দে আগুন লেগের গোটা কন্ট্রোল রুমে আগুন লেগে সবক’টি ফিডারসহ পুরো কন্ট্রোলরুমে ভষ্মিভূত হয়। কন্ট্রোল রুমের বাইরে থাকা একটি ট্রান্সফরমার পুড়ে যায়। এসময় মেরামত কাজে থাকা বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী দুলাল হোসেন, অ্যাসিটেন্ট ইঞ্জিনিয়ার আনছারুল কবির শামীম, লাইন হেলপার জাবেদ মিয়া, হেলাল মিয়া, মামুন মিয়া ও সুলতান মিয়া আহত হন।

406ac1c2-1361-40da-8bc9-7d37d08983b1খবর পেয়ে ঘটনার পর ৪ মে বুধবার বিদ্যুৎ বিভাগের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শণ করেন। তিনি সাংবাদিকদের জানান, ঢাকা থেকে প্রজেক্টের লোকজন এনে বিদ্যুৎ চালুর কাজ চলছে। ২৪ ঘন্টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও জানান, কি কারণে এই দূর্ঘটনা ঘটেছে তা বলতে পারছেন না। তবে ইতিপূর্বে এই সরবরাহ কেন্দ্রে ইঁদুরের কারণে বিদ্যুৎ বিপর্যয় ঘটেছে। পুরানো বিদ্যুৎ বিতরণ কেন্দ্রটি সম্পূর্ণ বাতিল করে, গ্রিড স্টেশন প্রকল্পের নতুন বিতরণ কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ চালু করতে হবে। যদিও এই বিতরণ কেন্দ্রটি আগামী জুন মাসে চালু হওয়ার কথা। কাজ সম্পন্ন না হলেও আপাতত এই নতুন কেন্দ্রটি চালু করতে হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: