সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগরে মৃত ব্যক্তি চেয়ারম্যান প্রার্থী!

up nirbachon daily sylhetবিশেষ প্রতিনিধি::
ওসমানীনগরে মৃত ব্যাক্তি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চ্যোরম্যান প্রার্থী হয়েছেন। তবে ওই প্রার্থী বলেছেন নির্বাচনে প্রার্থীতা থেকে সরিয়ে দিতে তার বিরুদ্ধে এ ধরণের কৌশল করা হয়েছে। গত মঙ্গলবার উপজেলা দয়ামীর ইউনিয়নে জাপার বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন জেলা জাপার সহ-সভাপতি সিদ্দেক আলী। তিনি উপজেলার রাইকদাড়া গ্রামের মৃত কলমদর আলীর পুত্র।

আসন্ন ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে মনোনয়নপত্র আনতে গিয়ে নতুন ভোটার তালিকা সংগ্রহ করে বিপাকে পড়েন তিনি। তার প্রার্থিতা নিয়ে দেখা দেয় সংশয়। বিষয়টি নিয়ে গোটা উপজেলায় এলাকায় বেশ কৌতুহলের সৃষ্টি করেছে।

মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলায় আগত লোকজন জীবিত ব্যাক্তি মৃত হয় কিভাবে সে বিষয়ে নির্বাচন কমিশনকে নিয়ে আলোচনা-সমালোচনা করতে দেখা গেছে। তবে তাৎক্ষনিক চেয়ারম্যান প্রার্থী সিদ্দেক আলী ঢাকাস্থ নির্বাচন কমিশনের এক উর্ধ্ধতন কর্মকর্তার মাধ্যমে দ্রুত তা সংশোধন করে নিয়ে এসে মঙ্গলবার মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে একটি সূত্রে জানাগেছে।

জানাযায়, উপজেলার রাইকদাড়া গ্রামের মৃত কলমদর আলীর পুত্র ও উপজেলা জাপার সহসভাপতি সিদ্দেক আলী আইডি নং ৯১১০৮২৭৭৮৯৪৪৬। ভোটার নং ১৭৭। মনোনয়নপত্র সংগ্রহ করতে এসে তিনি নতুন ভোটার তালিকা সংগ্রহ করতে এসে তিনি বিষয়টি জানতে পেয়ে দ্রুত ছুটে যান উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে। নির্বাচন কমিশনের ওয়েব সাইটে নির্ধারিত আইডি নম্বরে সার্চ দিয়ে দেখা যায়, সেখানে মৃত লেখা!

ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বার্হী কর্মকর্তা শওকত আলী বলেন হয়ত ভুলবশত নতুন ভোটার তালিকায় মৃত লিখা হয়েছিল। তবে দ্রুত নির্বাচন কমিশনের মাধ্যমে বিষয়টি সংশোধন করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা জাপার সভাপতি সুফি মাহমুদ বলেন, দয়ামীর ইউনিয়নে দলের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সিদ্দেক আলীর নামের আগে নতুন ভোটার তালিকায় মৃত লিপিবদ্ধ হয়েছে বিষয়টি শুনে আমি হতবাক হয়েছি। তবে আমরা যে দলীয় মনোনয়ন পাবেন তাঁর পক্ষে কাজ করব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: