সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তৃতীয় বিশ্বযুদ্ধের উস্কানি দেয়া হচ্ছে!

115391_192আন্তর্জাতিক ডেস্ক:
বাল্টিক সাগরের আকাশসীমায় রুশ সীমান্তের কাছ দিয়ে সম্প্রতি আমেরিকার যে গোয়েন্দা বিমান উড়েছে তা ছিল মস্কোর বিরুদ্ধে আমেরিকার সরাসরি উস্কানি। এবং এ ধরনের কর্মকাণ্ডের ফলে তৃতীয় বিশ্বযুদ্ধও বেঁধে যেতে পারে।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে এমনটাই শঙ্কার কথা জানিয়েছেন মার্কিন রাজনৈতিক বিশ্লেষক ও স্টপ ইম্পেরিয়ালিজম ডট অর্গের প্রতিষ্ঠাতা এরিক ড্রেইস্টার। তিনি রুশ সীমান্তে মার্কিন গোয়েন্দা বিমান চালানোকে মস্কোর বিরুদ্ধে ন্যাটো ও আমেরিকার নতুন উস্কানি বলেও মন্তব্য করেন।

আমেরিকান ফাইটারের গতি প্রতিহত করার প্রসঙ্গে রাশিয়া জানিয়েছে, যেভাবে রুশ সীমান্তের দিকে এগিয়ে আসা একটি মার্কিন গোয়েন্দা এগিয়ে আসছিল তাতে বিমানকে প্রতিহত করার জন্য সুখোই-২৭ বোমারু বিমান পাঠানো হয়। কিন্তু আমেরিকা দাবি করছে, তাদের গোয়েন্দা বিমানটি আন্তর্জাতিক আকাশসীমা দিয়ে উড়ছিল কিন্তু রুশ বিমানটি খুবই অপেশাদার ও বিপজ্জনক ভঙ্গিতে গোয়েন্দা বিমানের দিকে রুখে আসে। এতে বিমানটির সব ক্রু মারাত্মকভাবে আহত হতে পারত।
ঘটনাটি বিশ্লেষণ করে এরিক বলেন, মার্কিন গোয়েন্দা বিমানের তৎপরতা অবশ্যই উস্কানি ছিল। এবং এ ধরনের উস্কানির কারণে যেকোনো সময় সামরিক সংঘাত শুরু হতে পারে। তিনি বলেন, রাশিয়া মার্কিন বিমানকে বাধা দিয়ে ওয়াশিংটনের জন্য পরিষ্কার বার্তা দিয়েছে যে, অন্য দেশগুলোকে আমেরিকা যেভাবে হুমকি দিচ্ছে সেভাবে রাশিয়াকে দিতে পারে না। মার্কিন বিমানের তৎপরতার মুখে রাশিয়া যা করেছে তা ছিল সম্পূর্ণ সঠিক বলেও এরিক ড্রেইস্টার মন্তব্য করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: