সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ-কুয়েত ঋণ সহযোগিতাসহ ৪ চুক্তি সই

নিউজ ডেস্ক ::
মঙ্গলবার বিকেলে ঢাকা পৌঁছান শেখ জাবের। তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) থেকে: বন্ধুপ্রতিম দুই দেশ বাংলাদেশ ও কুয়েতের মধ্যে উন্নয়ন সহযোগিতামূলক তিনটি চুক্তি ও একটি স্মারক স্বাক্ষরিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের আল সাবাহর উপস্থিতে দুই দেশের সংশ্লিষ্ট মন্ত্রীরা এতে স্বাক্ষর করেন।

প্রথমেই স্বাক্ষরিত হয় বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা চুক্তি। বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং কুয়েতের শিক্ষামন্ত্রী ড. বদর আহমদ আল ইসা এই চুক্তি সই করেন।

এরপর স্বাক্ষরিত হয় কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের ভিসা সহজীকরণ সংক্রান্ত চুক্তি, সামরিক খাতে প্রশিক্ষণ ও অন্যান্য সহযোগিতা চুক্তি এবং ঋণ সহায়তা চুক্তি।

এর আগে কুয়েতের প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরপরই দুই নেতা একান্ত বৈঠকে অংশ নেন। শিমুল হলে এই বৈঠকটি স্থায়ী হয় প্রায় ১৫ মিনিট।

তারপর তারা প্রতিনিধিদের নিয়ে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নেন। পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে এতে আলোচনা হয়।

দ্বি-পাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক ই এলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম আজাদ, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ। কুয়েতের প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন দেশটির প্রথম উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহ, অর্থ ও তেলমন্ত্রী আনাস খালেদ আল-সাবাহ, শিক্ষামন্ত্রী ড. বদর হামাদ আল-ইসাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: