সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাডায় দাবানল: পুরো শহর খালি করে ফেলার নির্দেশ

20আন্তর্জাতিক ডেস্ক ::
ভয়াবহ দাবানল দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে কানাডার ফোর্ট ম্যাকমারির দিকে। এতে কর্তৃপক্ষ ওই শহর থেকে মানুষজনকে নিরাপদে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে। ফোর্ট ম্যাকমারি শহরটি উত্তরাঞ্চলীয় আলবার্তায়।

সেখানকার ইতিহাসে এত ভয়াবহ আগুন কখনো দেখা যায় নি। বাধ্য হয়ে কর্তৃপক্ষ পুরো শহর থেকে মানুষজনকে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে। আলবার্তার উড বাফেলোর আঞ্চলিক মিউিনিসিপালিটি থেকে টুইটে মঙ্গলবার সন্ধ্যায় ওই নির্দেশ দিয়েছে। আগুন নিয়ন্ত্রনে ৯টি এয়ার ট্যাঙ্কার নিয়োজিত রয়েছে। রয়েছে ১০০ ফায়ার ফাইটার।

রোববার শুরু হওয়া আগুনে মঙ্গলবার সকাল পর্যন্ত পুড়ে গেছে ৭ হাজার ৪০০ একর এলাকা। এতে পুড়ে ছাই হয়েছে অনেক বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান। তবে মোট কি পরিমাণ বাড়িঘর পুড়েছে তার নির্দিষ্ট পরিসংখ্যান কর্তৃপক্ষ জানাতে পারে নি। কোন নিহত বা আহতের সংখ্যাও জানা যায় নি। উল্লেখ্য, ফোর্ট ম্যাকমারিতে ৬০ হাজারের বেশি মানুষের বাস।

এত মানুষ যদি স্বেচ্ছায় নিরাপদ আশ্রয়ে সরে না যায় তাহলে তাদেরকে সরিয়ে নেয়া কর্তৃপক্ষের জন্য কঠিন হতে পারে। আলবার্তা গভর্নমেন্ট বলেছে, নর্দার্ন লাইটস রিজিওনাল হেলথ সেন্টারটি হলো ওই শহরের একমাত্র হাসপাতাল। সেখানে উদ্ধার করে ভর্তি করা হয়েছে ১০৫ জনকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: