সর্বশেষ আপডেট : ৬ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘হত্যার উদ্দেশে ছাদ থেকে ফেলে দেয় স্বামী’

Satkhira-press-con-bg20160503185549নিউজ ডেস্ক: ‘বিয়ের প্রথম দুই বছরে চার লাখ টাকা দিয়েছি। আরো তিন লাখ টাকা যৌতুকের দাবিতে আমাকে ঘরে আটকে রেখে মারধর করেছে। ছুরি দিয়ে মাথা ও হাতে আঘাত করেছে। এরপরও আমাকে হত্যার উদ্দেশে ছাদ থেকে ফেলে দেয়। এতে আমার পাজর ও মেরুদণ্ডের হাড় ভেঙে যায়। আমি বাঁচতে চাই।’

মঙ্গলবার (০৩ মে) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে কলারোয়া উপজেলার কাকডাঙ্গা গ্রামের আব্দুল মোত্তালেবের মেয়ে আরফিন আরা খাতুন সংবাদ সম্মেলনে স্বামী, শ্বশুর-শাশুড়ি ও দেবরের নির্যাতনের কথা এভাবেই বর্ণনা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০০৯ সালে একই উপজেলার ভাদিয়ালি গ্রামের আশরাফ আলীর ছেলে মিথুন রানার সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে মিথুন তার ওপর শারীরিক নির্যাতন শুরু করেন।

বিয়ের প্রথম দুই বছরে কয়েক দফায় রানাকে চার লাখ টাকা যৌতুক দেওয়া হয়। কিন্তু শ্বশুর-শাশুড়ির নির্যাতন বন্ধ না হওয়ায় তারা বাবা তিন কাঠা জমি কিনে স্বামীকে বাড়ি করে দেন। এমনকি বাড়ির আসবাবপত্রও তার বাবার বাড়ি থেকে পাঠানো হয়।

আরফিন আরা বলেন, পরে ওই জমি তার স্বামী বাড়িটি হেবা দলিল করে নেন। তবুও তার ওপর চলতে থাকে নির্যাতন। এরপর মিথুন বিদেশ যাওয়ার জন্য ফের তিন লাখ টাকা যৌতুক দাবি করেন। নির্যাতন সহ্য করতে না পেরে তিনি যৌতুক আইনে মামলা করেন।

তিনি আরো জানান, গত ১৪ এপ্রিল মিথুন তাকে তালাকনামা পাঠান। ২১ এপ্রিল তিনি বাবার দেওয়া বাড়িতে গেলে স্বামী-শ্বশুরসহ অন্যান্যরা তাকে ঘরে আটকে রেখে নির্যাতনের একপর্যায়ে ছাদ থেকে ফেলে দেয়। এতে তার পাজর ও মেরুদণ্ডের হাড় ভেঙে যায়।
এ ঘটনায় গত ২৪ এপ্রিল কলারোয়া থানায় মামলা করলেও পুলিশ আসামিকে গ্রেফতার করছেন না।

সংবাদ সম্মেলনে তিনি যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্বামী, শ্বশুর-শাশুড়ি ও দেবরের শাস্তি দাবি করেন।

এর আগে বৃদ্ধ বাবার কাঁধে ভর করে সংবাদ সম্মেলন করতে প্রেসক্লাবে আসেন আরফিন আরা খাতুন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: