সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ার কোরআন প্রতিযোগিতায় দুই বাংলাদেশি

Quran-competition-bg20160503193953প্রবাস ডেস্ক::মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পুত্রা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সোমবার (২ মে) রাতে শুরু হয়েছে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। এর উদ্বোধন করেন মালয়েশিয়ার রাজা আবদুল হালিম মুয়াজ্জাম শাহ। অনুষ্ঠানে আরও ছিলেন বিভিন্ন দেশের কূটনীতিকরা।

প্রতিযোগিতার আয়োজক মালয়েশিয়ার আওকাফ ও ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয়। এতে নারী ও পুরুষরা আলাদা আলাদা গ্রুপে অংশ নিচ্ছে। প্রতিযোগিতাটি হেফজ ও কেরাত বিভাগে অনুষ্ঠিত হবে। এতে অংশ নিচ্ছে ৬৯টি দেশের প্রতিনিধি। তবে সব দেশের প্রতিনিধিরা দুই বিভাগে অংশ নিচ্ছে না।

বাংলাদেশ থেকে কারি তাওহিদ বিন আলী ও কারি শামসুন্নাহার সিদ্দিকা শুধু কেরাত বিভাগে অংশ নিচ্ছেন। তারা ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি দাওয়া ও সংস্কৃতি বিভাগের মাধ্যমে নির্বাচিত হয়ে মালয়েশিয়া যাওয়ার টিকিট লাভ করেন।

মালয়েশিয়ায় আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ৫৮তম আসর হচ্ছে এবার। প্রতিযোগিতা চলবে পাঁচদিন। আগামী ৮ মে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে নারী ও পুরুষ উভয়ের জন্য থাকছে ১৮ হাজার ডলার মূল্যের সোনার বার ও নগদ ১০ হাজার ডলার।

‘ঐক্য; জাতীর উন্নয়নের মূল চাবিকাঠি’ শীর্ষক আন্তর্জাতিক এ কোরআন প্রতিযোগিতার বিচারক হিসেবে রয়েছেন মিসর, সৌদি আরব, কাতার, লেবানন, জর্ডান, ইন্দোনেশিয়া, ব্রুনেই, থাইল্যান্ড ও মালয়েশিয়ার বিখ্যাত কারিরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: