সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রী আমাকে বিশ লাখ টাকা না দিলে পথে পথে ভিক্ষা করতে হতো

41বিনোদন ডেস্ক :: সম্প্রতি ঘোষণা করা হয়েছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ আসরে পুরস্কার প্রাপ্তদের নাম। আর এবার ‘আজীবন সম্মাননা’ বিভাগে পুরস্কার লাভ করেছেন এক সময়ের ব্যস্ততম অভিনেত্রী রানী সরকার। এ নিয়ে দারুণ উচ্ছাস্বিত তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে জানিয়েছেন,’আমি খুবই সাধারণ একজন শিল্পী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে সম্মান দিয়েছেন, তাতে আমার জীবন ধন্য হয়েছে। এ সম্মাননা আমার অতীত জীবনের সব দুঃখ-কষ্ট দূর করে দিয়েছে’। আগামী ১১ মে প্রধানমন্ত্রীর হাত থেকে এ পুরস্কার গ্রহণ করবেন তিনি।

এর আগে প্রধানমন্ত্রী দুই দফায় রানী সরকারকে বিশ লাখ টাকা দিয়ে সহায়তা করেছেন। এ প্রসঙ্গে রানী সরকার বলেন, ‘দুই বার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হয়েছে। তিনি আমাকে বুকে জড়িয়ে নিয়েছেন। এ কথা সত্যি যে, তিনি যদি আমাকে আর্থিক সহযোগিতা না করতেন, তাহলে আমাকে পথে পথে ভিক্ষা করতে হতো। কিন্তু তিনি আমার শিল্পীজীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমার সম্মান বাঁচিয়েছেন। তার এই ঋণ কোনোভাবেই শোধ হবার নয়। সৃষ্টিকর্তা সব সময়ই তাকে যেন ভালো রাখেন, সুস্থ রাখেন।’

রানী সরকার ১৯৫৮ সালে এ জে কারদারের নির্দেশনায় প্রথম ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর রানী সরকার এহতেশামের ‘চান্দা’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর ‘তালাশ’, ‘বন্ধন’, ‘সঙ্গম’, ‘ইস ধারতি পার’, ‘পেয়সে’, ‘কেয়সে কাহু’, ‘আযান’, ‘কাঁচের দেয়াল’, ‘কাঁচ কাটা হীরে,’ ‘বেহুলা’, ‘আনোয়ারা’, ‘ছদ্মবেশী’, ‘ভাওয়াল সন্ন্যাসী’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘চন্দ্রনাথ’, ‘শুভদা’, ‘দেবদাস’সহ প্রায় তিনশত চলচ্চিত্রে অভিনয় করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: