সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শেষ হয়ে গেল আফ্রিদির আন্তর্জাতিক ক্যারিয়ার!

full_140374287_1462214462খেলাধুলা ডেস্ক:: ২০১৫ বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ওয়ানডেকে বিদায় জানিয়েছিলেন শহীদ আফ্রিদি। এরপর টি-টোয়েন্টি দলের দায়িত্ব পেয়ে খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার কারণে অধিনায়কত্বও ছাড়তে হয়েছিল আফ্রিদিকে।

সবকিছুর পরও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাওয়ার আগ্রহের কথা জানিয়েছিলেন আফ্রিদি। কিন্তু এখন মনে হচ্ছে, সেটি আর হচ্ছে না। কারণ ইংল্যান্ড সফরের ঘোষিত প্রাথমিক দলেই যে ডাক পেলেন না ‘বুম বুম’!

এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ওয়াকার ইউনুস। ব্যর্থতার কারণ ব্যাখ্যা করতে গিয়ে আফ্রিদির ঘাড়েই বারবার দোষ চাপিয়েছেন ওয়াকার।

৩৬ বছর বয়সী এই অলরাউন্ডারকে দল থেকে বাদ দেওয়ার পরামর্শও দিয়েছিলেন তিনি। পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের সম্ভবত সে পরামর্শ মনে ধরেছে।

ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য ৩৫ জন খেলোয়াড়কে একটি ক্যাম্পে ডাকা হয়েছে। এদের মধ্য থেকেই সফরের তিনটি দল সাজাবে পাকিস্তান। আফ্রিদির পাশাপাশি এই ৩৫ জনের মধ্যে নেই আহমেদ শেহজাদ ও উমর আকমল।

লাহোরে আজ এক সংবাদ সম্মেলনে দল ঘোষণার সময় আফ্রিদিকে বাদ দেওয়ার কারণ জানিয়েছেন ইনজামাম, ‘এ বছর আমরা মাত্র ৪টি টি-টোয়েন্টি খেলব’। নতুন খেলোয়াড়দের সুযোগ দিতে চাই আমরা। এতে আফ্রিদিও বিশ্রাম পাবে।

ইনজামামের কথাতেই পরিষ্কার ইঙ্গিত, খেলোয়াড় হিসেবে আফ্রিদির পারফরম্যান্সেও সন্তুষ্ট নন নির্বাচকেরা। যেহেতু আফ্রিদি শুধু টি-টোয়েন্টিই খেলেন, সেহেতু ২০১৬ সালে তার পাকিস্তান দলেও ফেরার কোনো সুযোগ নেই।

আর ২০১৭ সালেও যে তার ফর্ম ফিরে আসবে কিংবা তাকে দলে নেওয়ার প্রয়োজন বোধ করবেন নির্বাচকেরা, সেটিওর সুস্পষ্ট কোনো ইঙ্গিত নেই। এসব কারণেই সম্ভবত ক্রিকেটকেই বিদায় বলে দিতে হচ্ছে আফ্রিদিকে!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: