সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোপা আমেরিকার জন্য এ কেমন ব্রাজিল দল!

12268_Brazilখেলাধুলা ডেস্ক:
কোপা আমেরিকার শতবার্ষিকী উপলক্ষে বিশেষ টুর্নামেন্টে অবাক করা দল পাঠাচ্ছে ব্রাজিল। শতবার্ষিকী উপলক্ষে বিশেষ কোপা আমেরিকা এবার হবে যুক্তরাষ্ট্রে। দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই এ টুর্নামেন্টে প্রথমবারের মতো নিজেদের মহাদেশের বাইরে হচ্ছে।

এ টুর্নামেন্টে সবচেয়ে আলোচিত নাম ব্রাজিল, আর্জেন্টিনা, উরুগুয়ে ও চিলি। ৩রা জুন থেকে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টের জন্য ইতিমধ্যে ৪০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। কিন্তু প্রাথমিক এ দল দেখে অনেকের চোখ ছানাবড়া।

ব্রাজিলের প্রাণভোমরা নেইমার এবারের কোপা আমেরিকায় খেলবেন না, এটা বেশি আগেই নিশ্চিত হয়ে গিয়েছে। আগস্টে রিও অলিম্পিকে খেলবে ব্রাজিল। নেইমারকে এক বছরে দুই টুর্নামেন্টে খেলার জন্য ছাড়তে নারাজ ছিল বার্সেলোনা। তাদের প্রস্তাবে রাজি হয়ে ব্রাজিল শুধু অলিম্পিকের জন্য নেইমারকে দলে রাখার সিদ্ধান্ত নেয়।

এতে তিনি খেলবেন না কোপা আমেরিকায়। এতে স্বাভাবিকভাবেই তাকে দলে রাখা হয়নি। কিন্তু ব্রাজিলের প্রাথমিক দলে নেই মার্সেলো, ডেভিড লুইজ ও থিয়াগো সিলভার মতো খেলোয়াড়রা। তবে কার্লোস দুঙ্গার দলে জায়গা পেয়েছেন কাকা, ফিলিপে কুটিনহো, হাল্ক ও ডগলাস কস্তার। এছাড়া দানি আলভেজ, উইলিয়ান ও অস্কারকে রাখা হয়েছে প্রাথমিক দলে।

তবে চূড়ান্ত ২৩ জনের দলে শেষের এই তিনজনের থাকা নিয়ে সন্দেহ আছে। ডেভিড লুইজ ও থিয়াগো সিলভা বরাবরই দুঙ্গার দলে উপেক্ষিত। ২০১৪-ব্রাজিল বিশ্বকাপের পর ডিফেন্ডার ডেভিড লুইজকে তেমন দলে রাখেননি দুঙ্গা। তার বদলে বেশি পছন্দ ফিলিপে লুইজকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: