সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অল্প দামে গ্রামীণফোনের স্মার্টফোন

gp-120160502111044তথ্যপ্রযুক্তি ডেস্ক:
গ্রাহকদের হাতে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌঁছে দেয়ার লক্ষ্যে মাত্র ২ হাজার ৯শ ৪৫ টাকায় স্মার্টফোন নিয়ে এলো মোবাইল অপারেটের কোম্পানি গ্রামীণফোন। ওকাপিয়া ও লাভা ব্র্যান্ডের সঙ্গে মিলে স্মার্টফোন দু`টি বাজারজাত করছে গ্রামীণফোন।

সোমবার রাজধানীর লেকশোর হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য প্রকাশ করেন গ্রামীণফান কর্মকর্তারা।

এবিষয়ে গ্রামীণফোনের সিএমও ইয়াসির আজমান বলেন, যখন উচ্চগতির মোবাইল ইন্টারনেট দেশের প্রায় সব মানুষের হাতের মুঠোয় পৌঁছে গেছে তখন অনেক ইন্টারনেট ব্যবহারে আগ্রহী মানুষ উচ্চ মূল্যের কারণে স্মার্টফোন কিনতে পারছেন না। আর এ বিষয়টি মাথায় রেখেই আমরা কমদামে বাজারে স্মার্টফোন নিয়ে আসার পদক্ষেপ নিয়েছি।

তিনি বলেন, এই পদক্ষেপের ফলে দেশের বিশাল জনগোষ্ঠী স্মার্টফোন কেনার পাশাপাশি ডিজিটাল জীবন ধারায় অভ্যস্থ হতে পারবেন। যা এদেশের ডিজিটাল রূপকল্প বাস্তবায়নে সহায়ক হবে।

দেশে বর্তমানে মোট মোবাইল ব্যবহারকারীর মাত্র ২৩ শতাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করে। বাকি ৭৭ শতাংশ মানুষই ফিচার ফোন ব্যবহারকারী যারা ইন্টারনেটের প্রকৃত সুবিধা ব্যবহার করতে পারে না। আর এই বিপুল পরিমাণ জনসাধারণের কথা মাথায় রেখে গ্রামীণফোন বাজারে নিয়ে এসেছে ওকাপিয়া আলো এবং লাভা আইরিস ৫০৫।

চার ইঞ্চির টিএফটি ডব্লিউভিজিএ স্ক্রিন, ১.৩ গিগাহার্টজ ডুয়েল কোর প্রসেসর, চার গিগাবাইট রম ও ৫১২ মেগাবাইট র্যামসম্বলিত লাভা আইরিস ৫০৫-এ আরো আছে দুই মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং দুই মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ১৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিযুক্ত লাভা স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমচালিত। থ্রিজি, ইডিইজি ও ওয়াইফাই ফিচার সমৃদ্ধ লাভা আইরিস ৫০৫-এর দাম ২৯৪৫ টাকা।

অন্যাদিকে ওকাপিয়া আলো মডেলের স্মার্টফোনটিতে আছে ৩.৫ ডব্লিউভিজিএ স্ক্রিন, ১.০ গিগাহার্টজের ডুয়েল কোর প্রসেসর, চার গিগাবাইট রম ও ৫১২ মেগাবাইট র্যা ম। দুই মেগাপিক্সেল রিয়ার ও ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সঙ্গে আরো আছে ১৪০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি, থ্রিজি, ইডিইজি, ওয়াইফাই এবং অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট। এর দাম মাত্র ২৫৯৫ টাকা।

গ্রামীণফোনের গ্রাহকরা এই ফোনগুলো কিনলে পাবেন বিশেষ সুবিধা। থ্রিজি নেটওয়ার্ক ফিচারসম্বলিত স্মার্টফোনের মধ্যে শুধুমাত্র গ্রামীণফোনই দিচ্ছে এদেশে সবচেয়ে কম দামে। মডেল দুটির ক্রেতারা সাত দিনের আর্লি লাইফ ফেইলর (ইএলএফ) সুবিধায় কিনতে পারবেন। অর্থাৎ স্মার্টফোনটি কেনার সাতদিনের মধ্যে ডিভাইসে কোন ধরনের নির্মাণ জনিত সমস্যা দেখা দিলে তা রিপ্লেস বা পরিবর্তন করে দেয়া হবে। এছাড়া অন্যান্য আকর্ষণীয় অফারে গ্রামীণফোন থেকে ক্রেতারা স্মার্টফোন দুটি কিনতে পারবেন। উভয় হ্যান্ডসেটই তাদের নিজ নিজ প্রস্তুতকারকের কাছ থেকে ১ বছরের ওয়ারেন্টি পাবেন।

ডিজিটাল যোগাযোগের ক্ষেত্রে গ্রামীণফোনের স্মার্টফোন অনেক মানুষকে আরো কাছাকাছি নিয়ে আসতে সাহায্য করবে। নতুন দুটি স্মার্টফোন ক্রয়ের সঙ্গে গ্রামীণফোনের গ্রাহকরা অফার হিসেবে পাবেন মাত্র ২৫ টাকায় ১০০ জিপি-জিপি মিনিট, বিনামূল্যে ১০০ এসএমএস ও ৫০০ মেগাবাইট ইন্টারনেট ডাটা । একজন ক্রেতা স্মার্টফোন কেনার ১০ মাসের মধ্যে সর্বোচ্চ ১০বার এই অফার কিনতে পারবেন। GPPHONE টাইপ করে ৫০৫০ নম্বরে এসএমএস করে উক্ত সুবিধা উপভোগ করা যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: