সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এভাবে একটি দেশ চলতে পারে না : জাফর ইকবাল

58শাবি সংবাদদাতা : একজন শিক্ষক যিনি কিনা সংস্কৃতিমনা, তিনি নিজে সংগীত পছন্দ করতেন এবং সেতার বাজাতেন তাকে হত্যা করা হল। আগে তো বিভিন্ন সময় ব্লগার, লেখকদের হত্যা করা হত এখন আপনার আমার মত শিক্ষকরা লক্ষ্য বস্তুতে পরিণত হয়েছি। বলে বলে মানুষ খুন করলেও খুনিদের ধরতে সরকার আন্তরিক নয়। এভাবে একটি দেশ চলতে পারেনা।

সোমবার (২ মে) বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকা পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতির সময় এক সমাবেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাফর ইকবাল এ কথা বলেন।

এসময় তিনি ধারাবাহিক হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এবং এ সমস্ত ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে আশু পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করে শাবিপ্রবির শিক্ষকরা। এছাড়া দুপুর ১২টা থেকে ১ ঘন্টার কালোব্যাজ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে অবস্থান কর্মসূচি করে শাবি শিক্ষক সমিতি।

সোমবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এ কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়ের ২৬টি বিভাগে কোনো ক্লাস হয়নি। তবে পূর্বনির্ধারিত পরীক্ষাগুলো কর্মবিরতির আওতামুক্ত ছিল।

এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষক সমিতির সভাপতির বক্তব্যে সৈয়দ সামসুল আলম বলেন, ‘শিক্ষকদের এখন নিরাপত্তা নেই। আমরা চাই, সরকার এ ব্যাপারে যথাযথ উদ্যোগ নিক। তিনি হত্যাকাণ্ডে জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন।’

অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মুহিবুল আলমসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: