সর্বশেষ আপডেট : ৫ মিনিট ০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ানীবাজারে বিদ্রোহী বিপাকে আওয়ামী লীগ

Bianibazar awamilig news daily sylhetএ টি এম তুরাব, বিয়ানীবাজার::
দলীয় প্রতীকে প্রথমবারের মত আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিয়ানীবাজারের ১০ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী তৃণমূলের ভোটে নির্বাচন সম্পন্ন করলেও ৫টি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। কোনো কোনো ইউনিয়নে একাধিক বিদ্রোহী প্রার্থীও শেষ পর্যন্ত নির্বাচনে প্রার্থী হতে পারেন বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে। তাই দলীয় প্রতীকে প্রথমবারে মতো অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে বিয়ানীবাজারে নৌকা প্রতীকের বিজয় নিয়ে খোদ দলীয় নেতাকর্মীরাও হতাশ রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলার ৩নং দুবাগ, ৫নং কুড়ার বাজার, ৮নং তিলপাড়া, ৯নং মুল্লাপুর ও ১০নং মুড়িয়া ইউনিয়নে প্রাথমিকভাবে মনোনীত দলীয় প্রার্থীরা চূড়ান্ত মনোনয়ন পেলে এই ইউনিয়নগুলোতে দলীয় বিদ্রোহী প্রার্থীরা শেষ পর্যন্ত নির্বাচন করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। ইউনিয়নগুলোতে এ মুহূর্তে জনগণের ভোটের হিসেবে আওয়ামী লীগের স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা রয়েছে।

কিন্তু উল্লেখিত ৫টি ইউনিয়নে দলের পক্ষ থেকে স্থানীয়ভাবে যাদেরকে মনোনীত করা হয়েছে স্ব স্ব ইউনিয়নের চূড়ান্ত ভোটে এ পর্যন্ত তাদের অবস্থান উল্লেখযোগ্যভাবে পিছিয়ে। সুষ্ঠু নির্বাচন হলে এই ৫ ইউনিয়নের প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ভরাডুবির সম্ভাবনাই বেশী বলে স্থানীভাবে অনুসন্ধানে দেখা গেছে।

৩নং দুবাগ ইউনিয়নে প্রাথমিকভাবে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে বর্তমান চেয়ারম্যান আব্দুস সালামকে। এখানে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে কাজ করছেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন।

৫নং কুড়ার বাজার ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হাজী মাহমদ আলী কে। এখানে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করতে তোড়জোড় চালাচ্ছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সাবেক ফুটবলার তুতিউর রহমান তোতা ও উপজেলা যুবলীগ নেতা চেয়ারম্যান প্রার্থী আব্দুল মুমিত।

৮নং তিলপাড়া ইউনিয়নে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে সাবেক চেয়ারম্যন উপজেলা আওয়ামী লীগের সদস্য এমাদ উদ্দিনকে। এখানে দলীয় বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করবেন সাবেক মেম্বার ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইসলাম উদ্দিন।

৯নং মুল্লাপুর ইউনিয়নে দলীয় প্রার্থী হিসেবে প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম কে। এখানে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করতে তোড়জোড় চালাচ্ছেন সাবেক ছাত্রলীগ নেতা বার্মিংহাম স্টেইট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার এম এ কাদির। \

১০নং মুড়িয়া ইউনিয়নে প্রাথমিক ভাবে মনোনীত করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সামছুদ্দিন মাখন। এখানে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করার তোড়জোড় চালাচ্ছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও উপজেলা যুবলীগ নেতা ছাব্বির উদ্দিন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: