সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাফলং থেকে এনে কমলগঞ্জে পিতা-পুত্র মিলে কিশোরীকে শারীরিক নির্যাতন

24upatenews-3কমলগঞ্জ থেকে নিজস্ব সংবাদদাতা::
সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং পাহাড় টিলার এক কিশোরীকে (১৫) প্রলোভন দেখিয়ে মধ্যপ্রাচ্যে পাঠানোর নাম করে কমলগঞ্জে এনে একটি বাড়িতে আটকিয়ে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। গ্রামবাসীরা নির্যাতিতা কিশোরীকে উদ্ধার করে কমলগঞ্জ থানায় নিয়ে গেলে রাতেই পুলিশ স্থানীয় সাবেক ইউপি সদস্যের জিম্মায় তাকে ফেরত দেয়। পরবর্তীতে ৩০ এপ্রিল রাতে থানা পুলিশ মামলা গ্রহন করে।

বুধবার ২৭ এপ্রিল কিশোরীকে জাফলং থেকে এনে কমলগঞ্জ সদর ইউনিয়নের বাদে উবাহাটা গ্রামের কালা মিয়ার বাড়িতে আটকিয়ে দুই দিন নির্যাতন করলে শুক্রবার (২৯ এপ্রিল) রাতে গ্রামবাসীরা তাকে উদ্ধার করে।

জাফলং পাহাড় টিলার গ্রামের দরিদ্র রজব আলীর মেয়ে নির্যাতিতা কিশোরী জানায়, কমলগঞ্জ উপজেলার বাদে উবাহাটা গ্রামের জুসু বেগম (৪৫) ও কালা মিয়ার ছেলে লতিফ মিয়া (৩০) জাফলং পাথর কোয়ারীতে কাজ করত। কিশোরীও সেখানে তাদের সাথে কাজ করত। একসাথে কাজের সুবাদে লতিফ মিয়া ও তার বোন জুসু বেগম কিশোরীকে বিনা টাকায় মধ্যপ্রাচ্যে পাঠানোর প্রস্তাব দেয়।

দরিদ্র কিশোরী ভাগ্য পরিবর্তনের প্রলোভনে পড়ে গত ২৭ এপ্রিল বুধবার রাত ১১টায় জুসু বেগম ও লতিফ মিয়ার সাথে বাদে উবাহাটা গ্রামে আসে। এখানে আসার পর প্রথমে লতিফ মিয়ার বাবা কালা মিয়া ও পরে লতিফ মিয়া কিশোরীর উপর শারীরিক নির্যাতন চালায়। পরে আলী বক্স নামের ৭০ বছর বয়সের এক বৃদ্ধের কাছে নগদ ৫০ হাজার টাকার বিনিময়ে বিয়ের উদ্যোগ গ্রহণ করে জুসু ও লতিফ। বিষয়টি জানাজানি হলে গ্রামবাসীরা কিশোরীকে উদ্ধার করে শুক্রবার রাত ১০টায় কমলগঞ্জ থানায় নিয়ে যায়।

থানায় নিয়ে গেলেও কিশোরীর বাড়ি সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলায় হওয়ায় এবং অপ্রাপ্ত বয়ষ্কের অজুহাত দেখিয়ে কমলগঞ্জ থানা কর্তৃপক্ষ কোন মামলা গ্রহণ না করে সাবেক ইউপি সদস্য আব্দুল লতিফের জিম্মায় তাকে (কিশোরীকে) দেয়। সাবেক ইউপি সদস্য আব্দুল লতিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি জেলা পুলিশ সুপারকে বিষয়টি অবহিত করলে তিনি তাকে গোয়াইনঘাট থানায় মামলা করার পরামর্শ দেন।

পরবর্তীতে সাংবাদিকসহ বিষয়টি উচ্চ মহলে জানাজানি হলে ৩০ এপ্রিল রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১)/৩০ ধারায় একটি মামলা গ্রহন করে পুলিশ। মামলা নং ১৩ ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: