সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাল নিশানে দুর্ঘটনা থেকে ২ ট্রেন রক্ষা

9নিউজ ডেস্ক : রাজশাহীতে স্থানীয়দের বুদ্ধিমত্তায় দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে দুইটি ট্রেন। এর মধ্যে একটি ট্রেন মালবাহী এবং অপরটি যাত্রীবাহী। ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে রেলওয়ে। রক্ষা পেয়েছে একটি ট্রেনের প্রায় ৫০০ যাত্রীর প্রাণ।

রোববার বিকেলে রাজশাহী মহানগরীর ওপর দিয়ে কালবৈশাখি ঝড় বয়ে যায়। অল্প সময়ের এ ঝড়েই রাজশাহীর বহু গাছপালা ভেঙে পড়ে।

এর মধ্যে রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জ ও ভদ্রা এলাকায় দুটি গাছ ভেঙে পড়ে রেললাইনের ওপর। গাছগুলো পড়ার পর বেশ কিছুক্ষণ ওই অবস্থাতেই ছিল। পরে ওই দুই এলাকা দিয়ে দুটি ট্রেন গেলে লাল ফ্লাগ উড়িয়ে স্থানীয়রা ট্রেন দুটিকে থামান। ফলে একটুর জন্য বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায় ট্রেন দুটি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ ট্রেন কন্ট্রোলার আমজাদ হোসেন সরকার জানান, বিকেল ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা থেকে রেলওয়ের তেলবাহী একটি এমটি ট্রেন রাজশাহী রেলওয়ে স্টেশনে আসছিল। কিন্তু রেল স্টেশনের অল্প কিছু পশ্চিমে নগরীর কাদিরগঞ্জ এলাকায় ঝড়ে একটি গাছ রেললাইনের ওপর গিয়ে পড়ে।

এ সময় স্থানীয়রা ওই স্থানের আরো কিছু পশ্চিমে বর্ণালীর মোড় এলাকায় এমটি ট্রেনটিকে লাল ফ্লাগ দিয়ে সংকেত দেখান। তখন ট্রেনটি ধীরে ধীরে গতিরোধ করে গাছ থেকে একটু দুরে গিয়ে থেমে যায়। পরে খবর পেয়ে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মীরা গাছটিকে রেললাইন থেকে সরিয়ে ফেললে ট্রেনটি স্টেশনে প্রবেশ করে।

এদিকে, একই সময় ঝড়ে রাজশাহী রেলওয়ে স্টেশনের কিছুটা পূর্ব দিকে ভদ্রা এলাকায় একটি গাছ রেললাইনের ওপর গিয়ে পড়ে। ওই সময়ও পদ্মা এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী ট্রেন প্রায় ৫০০ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রাজশাহী রেলওয়ে স্টেশন ছাড়ে। তখন ওই এলাকার বাসিন্দারাও লাল কাপড় উড়িয়ে ট্রেনটিকে আটকে দেন। ফলে একটুর জন্য বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পদ্মা এক্সপ্রেস। পরে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মীরা ওই গাছটিকেও রেললাইন থেকে সরিয়ে নেয়।

আমজাদ হোসেন সরকার আরো জানান, রেললাইনে গাছ পড়ার ঘটনায় দুটি ট্রেনই প্রায় ৩০ মিনিট আটকা ছিল। তবে বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: