সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোবাইলফোন যে ৪ জায়গায় রাখা ঠিক না

full_1734478492_1462079370তথ্যপ্রযুক্তি ডেস্ক:: মোবাইল ফুল চার্জ দিয়ে অফিসে বের হলেন। কিন্তু কিছুক্ষণ না বের যেতেই ব্যস সব চার্জ হাওয়া। রাস্তায় ঠিক মতো গাড়ি পাওয়া যাচ্ছে না, অফিসে জরুরি মিটিং। কিন্তু ফোনে চার্জ না থাকার জন্য নিজের অবস্থানটা বসকে জানাতে পারলেন না। বাইরে বন্ধুদের সঙ্গে ঘুরতে গেছেন বিশেষ সময়ের ছবি গুলো তুলতে পারলেন না। তাই ফোনকে সচল রাখতে ফোনের ব্যাটারির যত্ন নিন। তাই ব্যাটারি ঠিক রাখতে ৪ জায়গায় ফোন একদমই রাখবেন না।

# ব্যাগের ভিতরে
অত্যধিক ঠান্ডায় ব্যাটারি খুব জলদি ডাউন হয়ে যায়। তাই ব্যাগের গভীরে জামা কাপডের মধ্যে ঢুকিয়ে রাখলে অনেক ক্ষণ ব্যাটারি সচল থাকে। কিন্তু ভুলেও গরমে এটা করতে যাবেন না। বেশি তাপে ব্যাটারি নষ্ট হয়ে যায়।

# প্যান্টের পিছনের পকেটে
পিছনের পকেটে রাখলে হামেশাই বসে পড়েন তার উপর। এতে মোবাইল এবং তার ব্যাটারি দু’ইয়েরই ক্ষতি হয়। খুব বেশি চাপ পড়লে ব্যাটারি ফেটেও যেতে পারে।

# সমুদ্রের কাছাকাছি
সমুদ্রের কাছাকাছি বেড়াতে গেছেন উপভোগ তো করবেনই। আপনার সব সময়ের সঙ্গী মোবাইল ফোনের কথা কখনো ভুলে যাবেন না। ভুলেও সমুদ্রের কাছাকাছি ফোন নিয়ে যাবেন না। প্রয়োজনে হোটলেই রেখে আসুন। কারণ, আপনার ত্বকের মতোই ফোনও পুড়ে যায়।

# আগুনের কাছে রাখবেন না
আগুনের কাছাকাছি রাখলে ফোন খারাপ হয়ে যেতে পারে। গরমের জন্যই এটা হয়। রান্না করার সময়টা ফোন নিজের থেকে একটু দূরে রাখুন। হতে পারে কোনো দূর্ঘটনা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: