সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জার্মানিতে ইসলাম-বিরোধী ম্যানিফেস্টো

160501144412_afd_germany_640x360_getty_nocreditআন্তর্জাতিক ডেস্ক: জার্মানিতে মুসলমানদের আজান, বোরকা, এবং মসজিদের মিনার নিষিদ্ধ করার আহ্বান জানিয়ে এক নির্বাচনী ম্যানিফেস্টো অনুমোদন করেছে একটি উগ্র-ডানপন্থী দল। ‘অলটারনেটিভ ফ্যুর ডয়েচলান্ড’ নামে এই দলটি সম্প্রতি আঞ্চলিক নির্বাচনে বেশ ভালো ফল করেছে। খবর-বিবিসি বাংলা।

আজ তাদের সম্মেলনে কড়া ইসলামবিরোধী একটি নির্বাচনী ম্যানিফেস্টো অনুমোদন করা হয়। এতে বলা হয় : ‘জার্মানিতে ইসলাম ধর্মের কোন স্থান নেই’। এতে মুসলমানদের আজান, পুরো মুখ-ঢাকা নিকাব এবং মসজিদের মিনার নির্মাণ নিষিদ্ধ করার লক্ষ্য ঘোষিত হয়।

বিবিসির সংবাদদাতা বলছেন, ইউরো-বিরোধী দল হিসেবে যাত্রা শুরু করা এ এফ ডি এখন পুরোপুরি ‘অভিবাসন-বিরোধী’ বা আরো স্পষ্টভাবে ‘ইসলাম-বিরোধী’ পার্টিতে পরিণত হয়েছে।

একজন ডেলিগেট সম্মেলনে বক্তৃতা দেবার সময় বলেন, জার্মানির জন্য ইসলাম একটি বিদেশী ধর্ম, তাই এখানে খ্রীষ্টানদের মতো সমান অধিকার মুসলিমদের থাকা উচিত নয়। এসময় অন্য ডেলিগেটরা জোরে করতালি দেন।

গত এক বছরে যুদ্ধবিক্ষুব্ধ মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে ১০ লাখেরও বেশি অভিবাসী – যাদের অনেকেই মুসলিম – জার্মানিতে আসার পর, দেশটিতে এএফডির পক্ষে সমর্থন বেড়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: