সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্যায় ৫ জনের মৃত্যু

full_1640718697_1462095412আন্তর্জাতিক ডেস্ক:
যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলজুড়ে বিরূপ আবহাওয়ায় মধ্যে টেক্সাস অঙ্গরাজ্যে বন্যায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ডালাস থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে টেক্সাসের প্যালেস্টাইন শহরে বন্যার পানি একটি বাড়ির ছাদ পর্যন্ত পৌঁছে গেলে আত্মরক্ষার্থে এক দাদী তার চার নাতিকে নিয়ে বাড়ি থেকে বের হন। কিন্তু বন্যার পানির তোড়ে তারা ভেসে যান। শনিবার তাদের লাশ উদ্ধার করা হয়। নিহত বৃদ্ধার বয়স ৬৪ বছর ও তার নাতিদের বয়স ৬ থেকে ৯ বছরের মধ্যে।

মুনিজ বলেন, তারা বাড়ি থেকে বের হতে পেরেছিলেন, কিন্তু পানির তোড়ে ভেসে যান। অ্যান্ডারসন কাউন্টির শেরিফ কার্যালয় জানিয়েছে, ওই এলাকায় ৩০ বছর বয়সী এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। এক ঘন্টারও কম সময়ের মধ্যে প্যালেস্টাইনে ১৯ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়, এতে বন্যার সৃষ্টি হয়। সাতটি বাড়ি খালি করে লোকজনকে অস্থায়ী আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

নিহতদের পরিবারের প্রতি গভীর সহানুভূতি জানিয়ে মেয়র বব হেরিঙটন এক বিবৃতিতে বলেছেন, এত অল্প সময়ের মধ্যে পানি এত বেড়ে যেতে আর কখনো দেখিনি আমি।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া বিভাগ মিসিসিপি নদী সংলগ্ন পূর্ব টেক্সাস এলাকায় হঠাৎ বন্যার এবং নিউ অর্লিন্সে ও লুইজিয়ানার দক্ষিণাঞ্চলে বজ্রঝড়ের সতর্কতা জারি করেছে। ঝড়ে হিউস্টন এলাকার গাছপালা ভেঙে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে পড়েছে।

এতে ওই এলাকার চার হাজারেরও বেশি মানুষ বিদ্যুৎহীন রয়েছেন। টেক্সাস ও ওকলাহোমায় শুক্রবার সাতটি টর্নোডো আঘাত হেনেছে বলে জানিয়েছে জাতীয় আবহাওয়া বিভাগ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: