সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উচ্ছ্বসিত নিপুণ

image_814_118361বিনোদন ডেস্ক::
এ বছরের শুরুতে মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত একটি ছবিতে অভিনয় করেন চিত্রনায়িকা নিপুণ। ছবির নাম ‘৫২ থেকে ৭১’। ছবিটি পরিচালনা করেছেন দেলোয়ার জাহান ঝন্টু। বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত বিভিন্ন আন্দোলন-সংগ্রামের গৌরবময় ইতিহাস তুলে ধরা হয়েছে ছবিটিতে। এ ছবিতে নিপুণের বিপরীতে অভিনয় করেছেন ফেরদৌস।

ছবিটি নিয়ে নিপুণ বলেন, এরই মধ্যে এ ছবির কাজ শেষ করেছি। এ ছবিতে আমার চরিত্রের নাম সখিনা। চ্যালেঞ্জিং একটি চরিত্র। ঝন্টু স্যারের নিজের লেখা গল্প ‘৫২ থেকে ৭১’। আমি অনেক কষ্ট করে যথেষ্ট আন্তরিকতা নিয়ে এতে অভিনয় করেছি। আশা করছি সবার ভালো লাগবে। এদিকে নিপুণ অভিনীত ‘অজ্ঞাতনামা’ ছবিটি এবারের কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শন হবে। উৎসবের ‘মার্শে দু ফিল্ম’ শাখায় বাণিজ্যিকভাবে আগামী ১৭ই মে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে তৌকীর আহমেদ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের এ ছবিটি। এ খবর জানার পর বেশ উচ্ছ্বসিত নিপুণ।

তিনি বলেন, বাংলাদেশের ছবি আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে। দেশের বাইরের দর্শকরা এবার আমার ছবি দেখবেন। এটি দারুণ এক আনন্দের খবর। বিদেশ যাওয়ার ইচ্ছে পোষণ করা একটি মেয়ের জার্নির গল্প থাকছে এতে। বিদেশে যাওয়ার জন্য দালাল ধরা, পুলিশ ও পাচারসহ অনেক কাহিনী আছে এ ছবিতে। আর তৌকীর ভাই খুব ভালো মানের একজন পরিচালক। এ ছবিতে আমার বিপরীতে অভিনয় করেছেন মোশাররফ করিম ও শহীদুজ্জামান সেলিম। জানা যায়, ‘অজ্ঞাতনামা’ ছবিটি নিয়ে ৮ই মে এ প্রদর্শনীতে যোগ দিতে ফ্রান্সে যাচ্ছেন তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। ইমপ্রেস টেলিফিল্মের পক্ষ থেকে যাচ্ছেন ফরিদুর রেজা সাগর ও ইবনে হাসান খান। আর এ উৎসবে যোগ দেয়ার পরপরই তৌকীর যাচ্ছেন ইতালি। সেখানকার গালফ অব নেপলস ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভালেও প্রদর্শিত হতে যাচ্ছে ‘অজ্ঞাতনামা’।

আগামী ১৯শে মে থেকে শুরু হতে যাওয়া এ উৎসবে যোগ দিতে ফ্রান্স থেকে ইতালি যাবেন তৌকীর। এ নিয়েও খুব আনন্দিত নিপুণ। বললেন, এটা আমাদের চলচ্চিত্রের জন্য দারুণ সুসংবাদ। কানের পর এমন বড় মাপের আরেকটি উৎসবে আমাদের চলচ্চিত্র দেখানো হবে। এটাতো আমাদের জন্য অনেক গৌরবের বিষয়। এদিকে অভিনেত্রী নিপুণ জীবনের এ পর্যায়ে এসে নিজেকে নতুন পরিচয়ে পরিচিত করেছেন। তিনি এখন বিউটি পার্লার ব্যবসায়ের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন। দেশের নারীদের আন্তর্জাতিক মানের সৌন্দর্য চর্চায় অভ্যস্ত করার লক্ষ্যেই তিনি এই পার্লারটি খুলেছেন। রাজধানীর বনানী কামাল আতাতুর্ক এভিনিউতে অবস্থিত এ পার্লারের নাম ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’।

ব্যবসা প্রতিষ্ঠান সম্পর্কে জানতে চাইলে নিপুণ বলেন, ভালোই চলছে আমার ব্যবসা প্রতিষ্ঠানটি। এরই মধ্যে বেশ বড় অঙ্কের টাকা বিনিয়োগ করেছি। বর্তমানে এখানেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থাকা হয়। নিজের ব্যবসাটা দারুণ উপভোগ করছি। এর পাশাপাশি এখানে একটি কফি শপ দেবো বলে পরিকল্পনা করেছি। এরই মধ্যে ডিজাইন রেডি হয়েছে। রোজার মধ্যে কাজ শেষ হয়ে যাবে বলে আশা করছি। বেশ কয়েক ধরনের কফি থাকবে এখানে। আর চলচ্চিত্রের ফেরার খবর কি?

বর্তমান চলচ্চিত্রে অবস্থা নিয়ে হতাশ নিপুণ। তিনি বলেন, তৌকীর আহমেদের মতো পরিচালক হলে কাজ করার ইচ্ছে রয়েছে। খুব ভালো পরিচালকের ছবি ছাড়া করতে চাই না। কারণ, দেখেশুনে দশটা খারাপ ছবি করার চেয়ে একটা ভালো কাজ করতে চাই। এদিকে এবারের ঈদে ছোট পর্দার একটি নাটকে রিয়াজের বিপরীতে অভিনয় করবেন নিপুণ। এটি পরিচালনা করবেন মাসুদ সেজান। এ প্রসঙ্গে তিনি বলেন, রিয়াজ ভাইয়ের বিপরীতে ঈদে কাজ করছি। ২৮শে মে এ নাটকের শুটিং শুরু করবো আমরা। এর আগে ফেরদৌসের প্রোডাকশন থেকে রিয়াজ ভাইয়ের সঙ্গে কাজ করা হয়েছে। নতুন এ কাজটিও ভালো হবে বলে আশা করছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: