সর্বশেষ আপডেট : ১ মিনিট ১২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে যুদ্ধাপরাধীর ছেলেকে মনোনয়ন : স্বতন্ত্র প্রার্থী হলেন ইউনিয়ন আ’লীগ সভাপতি

5857a652-3582-4271-8039-16b28b991f15কমলগঞ্জ প্রতিনিধি::
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে (পঞ্চম দফায়) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৭নং আদমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে যুদ্ধাপরাধীর সন্তানকে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মনোনিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র প্রার্থী হিসাবে চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষনা দিলেন ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি।

শনিবার বেলা সাড়ে ১২টায় বাংলাদেশ সাংবাদিক সমিতির কমলগঞ্জ ইউনিটের শমশেরনগরস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো: হাজির বক্স মাষ্টার তার স্বতন্ত্র প্রার্থীতার কথা ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে মো: হাজির বক্স মাষ্টার জানান, তিনি দীর্ঘ ৪৫ বছর ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। বর্তমানে কমলগঞ্জ উপজেলার ৭নং আদমপুর ইউনিয়নের আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামী ২৮ মে অনুষ্টেয় পঞ্চম দফায় কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম বারের মত দলীয় প্রতীকে চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠানে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের আলোকে তৃণমূল নেতাকর্মীর সিদ্ধান্তকে প্রাধান্য দেয়ার কথা উল্লেখ থাকা সত্তেও¡ বিগত ১৬ এপ্রিল ৭নং আদমপুর ইউনিয়নের তৃণমূল পর্যায়ে এক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি, সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ। সভায় উপস্থিত তৃণমূল নেতৃবৃন্দের ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচনের সম্মতি তিনি পেয়েছিলেন। তার প্রতিপক্ষ বর্তমান চেয়ারম্যান যুদ্ধাপরাধীর সন্তান সাব্বির আহমদ ভূঁইয়া তৃণমূল নেতৃবৃন্দের ভোট প্রক্রিয়ায় প্রার্থী বাছাই-এ সম্মত না হওয়াতে উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ কোন সিদ্ধান্ত না দিয়ে চলে আসেন। পরিশেষে উপজেলা ও জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ রহস্যজনক কারণে স্বাধীনতা বিরোধী আল-সামস তালিকাভূক্ত আব্দুল ওয়াহিদ ভূঁইয়ার সন্তান সাব্বির আহমদ ভূঁইয়াকে আওয়ামীলীগ প্রার্থী হিসাবে চুড়ান্ত মনোনয়ন দেন। সাব্বির আহমদ ভূঁইয়ার বাবা আল সামস সদস্য ছিলেন মর্মে মুক্তিযোদ্ধারের লিখিত তথ্য উপজেলা ও জেলা প্রশাসনের মাধ্যমে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে। (জেলা প্রশাসক মহোদয়ের স্মারক নং ০৫.৪৬.৫৮০০.০০৫.১১.০০২.১৫-৪৫, তাং ১৯/০১/২০১৬ইং)। এ ঘটনার প্রতিবাদে তিনি (মো: হাজির বক্স) সংবাদ সম্মেলন করে মাধ্যমে স্বতন্ত্র প্রার্থীতা ঘোষণা করেন। আগামী ২ মে তিনি মনোনয়ন পত্র জমা করবেন। সংবাদ সম্মেলনে আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো: হাজির বক্স মাষ্টার বলেন, দেশব্যাপী আওয়ামীলীগ সরকার যখন যুদ্ধপরাধীর বিরুদ্ধে বিপ্লব ঘোষনা করেছে ঠিক সেই সময়ে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে সাব্বির আহমেদ ভূঁইয়া নামে এক যুদ্ধপরাধীর সন্তানের হাতে নৌকা প্রতীক তুলে দেওয়া হয়েছে। যা সত্যিই দু:খজনক। কমলগঞ্জ উপজেলা যুদ্ধপরাধীর তালিকা প্রকাশ করলেই বর্তমান চেয়ারম্যান এর পিতা আব্দুল ওয়াহিদ ভূঁইয়ার নাম বেরিয়ে আসবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: নিজাম উদ্দীন ও ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলী হায়দার উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: