সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে দু’পক্ষের সংঘর্ষে পুলিশ শিশুসহ আহত অর্ধশতাধিক: ৫ রাউন্ড গুলি, আটক ২

eda35e92-a6b2-47e2-a3d3-843e0f5a7973

জাহঙ্গীর আলম চৌধুরী, ছাতক::
ছাতকের পল্লীতে দু’পক্ষের সংঘর্ষে পুলিশ, শিশুসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। গুরুতর আহত ৮জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বিকেলে নোরায়ারাই ইউনিয়নের বড়গল্লা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ নিয়নন্ত্রন করতে পুলিশ অন্তত ৫ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে।

এ সময় ঘটনাস্থল থেকে আহত আব্দুল করিম(৬০) ও মুহিবুর রহমান(১৮) নামের দু’ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। স্থানীয় সুত্রে জানা যায়, বরগল্লা গ্রামের মৃত মজিদ মিয়ার পুত্র আব্দুল করিম ও মৃত ছৈদ আলীর পুত্র মনির মিয়া পক্ষদ্বয়ের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার সন্ধ্যায় পূর্ব বিরোধের জের ধরে আব্দুল করিম ও মনির মিয়ার মধ্যে গ্রামের রাস্তায় হাতাহাতির ঘটনা ঘটে।

এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সৃষ্টি হয় চরম উত্তেকজনার। বিষয়টি থানা পর্যায়ে গড়ালে শনিবার দুপুরে পুলিশের মধ্যস্থতায় এলাকার গন্যমান্যদের নিয়ে সালিশে নিঃস্পত্তির জন্য দু’পক্ষের সম্মতি নেয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসার পর-পরই দু’পক্ষ রন সাজে সজ্জিত হয়ে তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে সংঘর্ষ সারা গ্রামে ছড়িয়ে পড়লে গোটা এলাকা পরিনত হয় রন ক্ষেত্রে।

পুলিশ ঘটনাস্থলে পৌছে সংঘর্ষ নিয়ন্ত্রন আনতে ব্যর্থ হলে এক পর্যায়ে ৭-৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। প্রায় ঘন্টা ব্যাপী সংঘর্ষে পুলিশ, নারী ও শিশুসহ উভয় পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়।

গুরুতর আহত মটুক মিয়া(৪০), রাকিব আলী(২০), মুজিব(১৮), সালমান(২২), মিছির আলী(৭০), গুলিবিদ্ধ রাজু(২২), আব্দুল আহাদ(৪০) ও মখলিছ আলী(৫৫)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া কনষ্টেবল মিলকান আহমদ সাকিব, মালা বিবি(৫০), তুহিন আলম(২২), লায়েক মিয়া(২৬), জয়মালা(৪৫), শামীম(২৫) রুবেল(১৯), শিপলু(১৮), জকির আলী(৩৫), আফরোজ আলী(৩০), রহিম আলী(২৬), আলী আকবর(৮), আব্দুল জহুর(৩০), ইব্রাহিম(১৮), খুর্শিদ মিয়া(৫০), ইয়াছিন(২৫), মিয়াধন আলী(৫৫), আলাল আহমদ(২৪), শহিদ আলী(২৬), মঞ্জুর আলম(১৮), রহিম আলী(৩২), শাহীনা বেগম(১৮), সোমা বেগম(১৪), শাহানারা বেগম(৩০), আব্দুল হামিদ(২৬), নাজমা বেগম(২২)সহ অন্যান্য আহতদের ছাতক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি রামদা ও একটি হকিষ্টিক উদ্ধারসহ আহত আব্দুল করিম(৬০) ও মুহিবুর রহমান(১৮) নামের দু’ ব্যক্তিকে আটক করে পুলিশ। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ছাতক থানার ওসি আশেক সুজা মামুন ৫রাউন্ড গুলি ছুড়ার কথা স্বীকার করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: