সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এলাকার শিক্ষান্নোয়নে সহযোগিতার আশ্বাস দিলেন কানাইঘাটের নবনির্বাচিত দুই চেয়ারম্যান

07461ee7-66c6-482b-8f9e-6423bdc392aeকানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ি স্কুল এন্ড কলেজের নবপ্রতিষ্ঠিত কলেজ শাখার প্রথম বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। শনিবার এ উপলক্ষে আলোচনা সভা, অভিভাবক সমাবেশ ও নবনির্বাচিত দুই ইউনিয়ন চেয়ারম্যানকে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে ঝিংগাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আব্বাস উদ্দিন ও রাজাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম এ অঞ্চলকে শিক্ষার আলোয় আলোকিত করার প্রত্যয় ব্যক্ত করেন এবং ঝিংগাবাড়ি স্কুল ও কলেজে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন।

স্কুল গভর্নিং বডির চেয়ারম্যান সাবেক ব্যাংক কর্মকর্তা বদরুল আমীন হারুনের সভাপতিত্বে সংবর্ধিত দুই অতিথি ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ আব্দুস সালাম, সিলেট জেলা বারের আইনজীবী অ্যাডভোকেট আখলাকুল আম্বিয়া, ঝিংগাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার রফিক আহমদ চৌধুরী, সমাজসেবি হাসনাত হোসেন, এফ আর এইচ কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কলেজের সিনিয়র শিক্ষক মো. রিফুল আলম। এসময় কলেজের পক্ষ থেকে দুই চেয়ারম্যানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

নবনির্বাচিত চেয়ারম্যান ফখরুল ইসলাম বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি অগ্রগতি সাধন করতে পারে না। যে জাতি যত শিক্ষিত হবে, তারা তত এগিয়ে যাবে। আমার ইউনিয়ন ও আশপাশ এলাকায় শতভাগ শিক্ষা ও উচ্চ শিক্ষা নিশ্চিত করতে আমি সর্বোচ্চ অগ্রাধিকার দেব।

এই স্কুল ও কলেজ আলোকিত মানুষ গড়ার বাতিঘর হিসেবে কাজ করছে জানিয়ে তিনি বলেন, ঝিংগাবাড়ি স্কুলে আমি লেখাপড়া করেছি। সামাজিক সংগঠনের সাথেও আমার ব্যাপক সম্পৃক্ততা ছিল। আমি এ অঞ্চলের যে কোন ভাল কাজে সহযোগিতা করতে বদ্ধপরিকর থাকব।

ঝিংগাবাড়ি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আব্বাস উদ্দিন বলেন, শিক্ষা প্রতিষ্ঠান কখনো খারাপ মানুষ জন্ম দেয় না। আমি আজ চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এই স্কুল থেকে আমার মতো অসংখ্য ছেলের জন্ম হয়েছে; যারা উচ্চ পর্যায়ে নেতৃত্বে রয়েছেন, চারিদিকে আলো ছড়াচ্ছেন।

নিজের নির্বাচনে এই অঞ্চলের মানুষের সহযোগিতার কথা স্মরণ করে তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জানান এবং স্কুল এন্ড কলেজের উন্নয়ন-অগ্রযাত্রায় ইউনিয়ন পরিষদ ও নিজের ব্যক্তিগত পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন তিনি।

সভাপতির বক্তব্যে বদরুল আমীন হারুন বলেন, ঝিংগাবাড়ি স্কুলকে কলেজে রূপান্তরের একবছর পূর্ণ হয়েছে। এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। তবে, কলেজে প্রতিটি ছেলেমেয়ের ভর্তি নিশ্চিত করা, নিয়মিত উপস্থিতি ও শিক্ষার মানোন্নয়নে তিনি সর্বস্তরের মানুষ ও অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য আলাউদ্দিন, মাস্টার মতছিন চৌধুরী, মাস্টার আব্দুল করিম, বিশিষ্ট মুরব্বি শফিকুর রহমান মেম্বার, হাজী আজির উদ্দিন, মাস্টার মঈন উদ্দিন চৌধুরী, মুজিবুর রহমান চৌধুরী, শরিফ উদ্দিন, আলাউদ্দিন চৌধুরী, ফারুক আহমদ চৌধুরী, সাবেক ইউপি সদস্য মানব রঞ্জন দাস, আব্দুন নূর প্রমুখ। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কলেজের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: