সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘খুনের কারণ খোঁজার অর্থ খুনকে অনেকটাই বৈধতা দেয়া’

33নিউজ ডেস্ক :: রাজশাহীতে নিহত শিক্ষক রেজাউল করিমের ছেলে রিয়াসাদ ইমতিয়াজ সৌরভ বলেছেন, তার বাবা রেজাউল করিম সিদ্দিকী আস্তিক ছিলেন, না নাস্তিক ছিলেন সেটা নিয়ে সবাই মাথা ঘামাচ্ছেন। কিন্তু তাকে কে হত্যা করল সেদিকে কারো ভ্রুক্ষেপ নেই।

শনিবার সাড়ে ১০টার দিকে শিক্ষক হত্যার বিচার দাবিতে গঠিত মুকুল মঞ্চে ইংরেজি বিভাগের উদ্যোগে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

সৌরভ বলেন, আমার বাবার সবচেয়ে বড় দোষ হলো সত্য কথা বলা। কারো ধার ধারতেন না, যেটা ভালো মনে করতেন সেটাই বলতেন। আমার বাবার খুনের কারণ না খুঁজে খুনিদের বের করাটাই জরুরি। খুনের কারণ খোঁজার অর্থ হলো খুনকে অনেকটাই বৈধতা দেয়া।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে থেকে একটি মৌন মিছিল বের করে ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে ‘সাবাস বাংলা’ ভাস্কর্য কালো কাপড় দিয়ে ঢেকে দেয় তারা। সেখান থেকে তারা ‘মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চে’ গিয়ে সমাবেশ করে। এসময় অর্থনীতি, লোক প্রশাসন বিভাগ, আইন অনুষদ, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট, ফলিত গণিত, পরিসংখ্যান, ভাষা, বাংলা বিভাগ প্রগতিশীল ছাত্রজোট ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদ মিছিল নিয়ে এসে সমাবেশে যোগ দিয়ে বিচার দাবির আন্দোলনে সংহতি প্রকাশ করে।

সমাবেশ শেষে সকাল ১১টায় শিক্ষক সমিতির মানববন্ধনে প্রায় দুই হাজার শিক্ষার্থী যোগ দেয়। এদিকে শনিবার বেলা ১২টার দিকে প্যারিস রোডে হত্যাকারীদের শাস্তির দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে অরণী সাংষ্কৃতিক জোট। এছাড়াও সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল নগরীর শালবাগানস্থ নিজ বাড়ির অদূরে অধ্যাপক রেজাউল করিমকে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর থেকে বিচারের দাবিতে আন্দোল করে আসছে শিক্ষক-শিক্ষার্থীরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: