সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দাবি আদায়ে সর্প নৃত্য!

23আন্তর্জাতিক ডেস্ক: এই ডিজিটাল যুগে হরতাল বা অনশনের মত প্রতিবাদ দিয়ে সরকারি কর্মকর্তা বা জনপ্রতিনিধিদের কাছ থেকে দাবি দাওয়া আদায় করাটা বেশ কঠিনই হয়ে গেছে। এজন্য আরো কার্যকর ও অভিনব প্রক্রিয়া খুঁজে বের করা দরকার, যেমনটি করেছে মহারাষ্ট্রের বুলধানিয়ার বাসিন্দারা।

ওই অঞ্চলের লোকজন দীর্ঘদিন ধরে পাবলিক ওয়ার্কর্স ডিপার্টমেন্ট কর্তৃপক্ষের কাছে ছাত্রাপতি শিবাজি মার্কেট সংলগ্ন সড়কগুলো মেরামতের দাবি জানিয়ে আসছিল। কিন্তু ওই বিভাগের কর্মকর্তারা তাদের দাবিতে গা করছিলেন না। এতে তিতিবিরক্ত হয়ে সম্প্রতি এক অভিনব স্টাইলে প্রতিবাদ জানিয়েছেন ভুক্তভোগিরা।

ঘটনার দিন বুলধানিয়া এলাকার কয়েকজন পুরুষ নাগিন ডান্স (সাপের মত হাত বাঁকিয়ে কোমর দুলানো নাচ) করতে করতে পাবলিক ওয়ার্কর্স ডিপার্টমেন্টের স্থানীয় দপ্তরে ঢুকে পড়েন। ঠিক যেন বলিউডের সুপারিহিট ছবি মুন্নাভাই ছবির কোন সিকুয়াল। ওই সরকারি কার্যালয়ে ঢোকার পরও তাদের নাচ বন্ধ হয়নি। বরং কর্মকর্তাদের মুখের সামনে দাঁড়িয়ে দাঁড়িয়ে তারা সাপুড়ে নৃত্য চালাতে থাকেন। এসময় কয়েকজনকে হাততালি দিয়ে স্বাগত জানাতে দেখা যায়। এ ঘটনায় হতবুদ্ধি হয়ে পড়েন সরকারি কর্মকর্তারা। তাদের নির্ধারিত বৈঠকেও ছেদ পড়ে। পরে অবশ্য পুলিশের হস্তক্ষেপে প্রতিবাদকারীদের সরিয়ে দেয়া হয়।

ভারতের সামাজিক মাধ্যমগুলোতে এই অভিনব বিক্ষোভের ভিডিও ছড়িয়ে পড়ার পর সকলেই এ উদ্যোগের প্রশংসা করেছেন। এতে কাজ হউক বা না হউক, মাথা ভারি প্রশাসনের যে খানিকটা নড়েচড়ে বসেছেন, এটাই যথেষ্ট। দাবি আদায়ের অভিনব এ প্রক্রিয়াটিও নাকি অনেকের মনে ধরেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: