সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোয়াইনঘাটের ২ ইউপিতে হচ্ছে ভোট ১৩ বছর পর

9ডেইলি সিলেট রিপোর্ট : দীর্ঘ তের বছর পর গোয়াইনঘাট উপজেলার লেঙ্গুরা ও ডৌবাড়ী ইউনিয়নের নির্বাচনের তফশিল ঘোষণা করেছে বাংলাশেদ নির্বাচন কমিশন। ৪ জুন দুুই ইউপিতে ভোটগ্রহণ হবে। এক যুগের বেশি সময় পর ভোট গত ২৮ এপ্রিল নির্বাচন কমিশন সচিবালয় থেকে পরিপত্র-১ নং ১৭.০০.০০০০.০৭৯.৪১.০৫০.১৬-২১৪ অনুযায়ী স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর দ্বারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ প্রদত্ত ক্ষমতা বলে নির্বাচন কমিশন উক্ত ৬ষ্ট পর্যায়ের ৭২৪টি আইনগত বা অন্যবিধ জটিলতা নাই এমন নির্বাচন যোগ্য ৭২৪টি ইউনিয়ন পরিষদ সমূহের অনুষ্টানের মধ্যে গোয়াইনঘাট উপজেলার নব-ঘটিত লেঙ্গুরা ও ডৌবাড়ী ইউনিয়নে তফশিল ঘোষণা করা হয়।

তফশিল অনুযায়ী ৯ মে সোমবার মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। ১১-১২ মে রিটারনিং অফিসার কর্তৃক মনোনয়ন পত্র বাচাইয়ের তারিখ। ১৯ মে বৃহস্পতিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ এবং ৪ জুন শনিবার উক্ত ইউনিয়ন গুলোর ভোট গ্রহনের তারিখ নির্ধারণ করা হয়েছে। দীর্ঘদিন পর ওই দুইটি ইউনিয়নের তফশিল ঘোষনা করায় জনগনের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। জনগণ নিজেদের মতামতের ভিত্তিতে জনপ্রতিনিধি নির্বাচন করতে পারবেন। এবারের নির্বাচনে ওই দুইটি ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ছাড়া ও বিভিন্ন রাজনৈতিক ও সতন্ত্র প্রার্থী হিসেবে ১ ডজনের উপরে প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। ডৌবাড়ী ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন সিলেট জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি এম. নিজাম উদ্দিন, ৯নং ডৌবাড়ী ইউনিয়ন যুবলীগের আহবায়ক সুবাস দাস। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোয়ন প্রত্যাশী সিলেট জেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক আরিফ ইকবাল নেহাল, ডৌবাড়ী ইউনিয়ন বিএনপির সভাপতি লোকমান আহমদ, উপজেলা বিএনপি নেতা সাবেক ইউপি সদস্য মো: মুছব্বির হোসেন।

এ ছাড়া সতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন সাবেক ইউপি সদস্য মো: ইয়াকুব আলী ও মো: ফরিদ আহমদ। লেঙ্গুরা ইউনিয়নে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী উপজেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি ও লেঙ্গুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুল হক খোকন। উপজেলা বিএনপির প্রচার সম্পাদক ও ইউপি সদস্য মাহবুবুর রহমান। উপজেলা ছাত্র দলের আহবায়ক গোলাম কিবরিয়া সাত্তার। বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: আব্দুল হক, লেঙ্গুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ। উপজেলা জমিয়তে উলামায়ে ইসলাম গোয়াইনঘাট উপজেলা শাখার প্রচার সম্পাদক মাওলানা আব্দুল মান্নান এছাড়া সতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন ট্রাক শ্রমিক ইউনিয়ন গোয়াইনঘাট পশ্চিম আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক মো: কুতুব উদ্দিন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: