সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাটকীয় ম্যাচে গুজরাটের শ্বাসরূদ্ধকর জয়

ipl20160429194127খেলাধুলা ডেস্ক:
তিন ওভারে প্রয়োজন ২৪ রান। ১৮তম ওভারে ডোয়াইন ব্র্যাভো আর সুরেশ রায়না নিলেন মাত্র ৪ রান। দুই ওভারে প্রয়োচজন ২০ রান। এই ওভারে বল করতে আসলেন অশোক দ্বিন্দা। ওভারের প্রথম বলেই বাউন্ডারি মেরে দিলেন ডোয়াইন ব্র্যাভো। পরের বলেই উইকেটের পেছনে ধোনির হাতে ক্যাচ দিয়ে দিলেন তিনি। তৃতীয় বলে এসে ফিরে গেলেন রবীন্দ্র জাদেজা। পরপর দুই বলে দুই উইকেট। খেলা দারুণভাবে জমে উঠে এ সময়।

তবুও রায়না থাকার কারণে রান এলো এই ওভারে ১১। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয়ে পড়ে ৯ রান। উইকেট আছে হাতে ৫টি। ব্যাটসম্যার সুরেশ রায়না এবং জেমস ফকনার। অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ এনে দেয়ার নায়ক। প্রথম বলেই বোলার থিসারা পেরেরাকে বাউন্ডারি মেরে দিলেন ফকনার। পরের বল ওয়াইড, এরপরের বলে ১ রান।

স্ট্রাইকে এলেন রায়না। কিন্তু কী দুর্ভাগ্য তৃতীয় এবং চতুর্থতম বলে পরপর আউট হয়ে গেলেন রায়না এবং ইশান কিষান। রায়না হলেন বোল্ড, কিষান হলেন রানআউট। ২ বলে প্রয়োজন ৩ রান। উইকেটে তখন ফকনার এবং প্রাভীন কুমার। নাটক জমে উঠে বেশ। ৫ম বলে দ্রæত দুই রান নিয়ে নেন ফকনার আর প্রাভিন কুমার। শেষে এক বলে প্রয়োজন ১ রান। শেষ পর্যন্ত ফকনারই ৩ উইকেটে এনে দিলেন গুজরাট লায়ন্সকে।

এমনিতেই গুজরাট লায়ন্স ছিল পয়েন্ট তালিকায় সবার ওপরে। এবার ধোনির দল রাইজিং পুনে সুপারজায়ান্টসকে হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের শীর্ষস্থান নিরঙ্কুশ করে নিল সুরেশ রায়নার গুজরাট। এ নিয়ে দুই লেগের ম্যাচে দু’বারই রায়নার কাছে হারলেন ধোনি।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথের দুর্দান্ত সেঞ্চুরির সুবাধে ১৯৫ রানের বিশাল স্কোর গড়ে তোলে স্বাগতিক পুনে। স্মিথ ৫৪ বলে করেন ১০১ রান। জবাবে ব্যাট করতে নেমে আরেক স্মিথের ব্যাটে জবাব দিতে শুরু করে গুজরাট। এই স্মিথ অবশ্য, ক্যারিবিয়ান ডোয়াইন স্মিথ।

স্মিথ আর ম্যাককালাম মিলে শুরুতে যে ঝড় তোলেন, তাতে তারা ৮.১ ওভারেই গড়ে তোলেন ৯৩ রানের জুটি। ২২ বলে ৪৩ রান করে ম্যাককালাম আউট হয়ে গেলেও সুরেশ রায়না এবং দিনেশ কার্তিকের মাঝারি মানের অথচ দ্রæততম দুটি ইনিংস গুজরাটকে জয়ের পথ দেখায়। ৩৭ বলে ৬৩ রান করে আউট জর ডোয়াইন স্মিথ। ৯টি বাউন্ডারি এবং ১টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস।

রায়না ২৮ বলে করেন ৩৪ এবং দিনেশ কার্তিক ২০ বলে করেন ৩৩ রান। তাতেই বিজয় রচনা হয়ে যায় গুজরাটের। শেষ মুহূর্তের নাটকীয়তায় ফিনিশিং টানেন জেমস ফকনার। ৫ বলে তিনি করেন অপরাজিত ৯ রান।

অশোক দ্বিন্দা এবং থিসারা পেরেরা নেন ২টি করে উইকেট। ১ উইকেট নেন রজত ভাটিয়া। এ জয়ের ফলে ৭ ম্যাচে গুজরাটের পয়েন্ট ১২। ৬টিতে জিতেছে গুজরাট। হেরেছে মাত্র ১টিতে। কেকেআর ৮ পয়েণ্ট নিয়ে রয়েছে দ্বিতীয় অবস্থানে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: