সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগরে ভোটার তালিকায় ভুল : প্রার্থীরা বিপাকে

UP-election20160426153645বিশেষ প্রতিনিধি::
আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন নির্বাচনে সিলেটের ওসমানীনগর উপজেলার ৬নং তাজপুর ইউনিয়নের দুইটি ওয়ার্ডের ভোটার তালিকায় ভুলের অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে দুইটি ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীরা বিপাকে পড়েছেন। তারা মনোনয়পত্র দাখিল করতে পারছেন না। অন্য দাখিলের সময়ও শেষ হয়ে আসছে। ওয়ার্ড দুটি হচ্ছে ৬নং তাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড বরায়া-(১) ও ৮নং ওয়ার্ড বরায়াÑ(২)। সমস্যা হয়েছে দুটি ওয়ার্ডে দুটি গ্রামের নাম একই হওয়ায়।

জানা গেছে, আসন্ন ইউনিয়ন নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচনের মনোনয়ন পত্র দাখিল গত ২৮ এপ্রিল থেকে শুরু হয়েছে এবং ৩ মে জমাদানের শেষ দিন। মনোনয়ন পত্র দাখিলের খবর পেয়ে প্রার্থীরা ফরম এবং ভোটার তালিকা সংগ্রহ করতে থাকেন। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার তাজপুর ইউনিয়নের ৮ এবং ২ নম্বর ওয়ার্ডের ভোটার তালিকা সংগ্রহ করেন প্রার্থীরা। এসময় তালিকার ৮নং ওয়ার্ড বরায়া গ্রামের ভোটার তালিকা ২নং ওয়ার্ড বরায়া গ্রামের তালিকায় চলে এসেছে এবং ২নং ওয়ার্ড বরায়া গ্রামের ৮নং ওয়ার্ড বরায়া গ্রামের ভোটার তালিকায় চলে গেছে।

বিষয়টি গত ইউনিয়ন নির্বাচনে ধরা পড়লে বরায়া গ্রামের এবং ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক চেয়ারম্যান আতাউর রহমান সিলেট জেলা নির্বাচন অফিসে গিয়ে সংশোধনের জন্য আবেদন করে সংশোধ করেন। কিন্তু ‘যেই লাউ সেই কদু’। এবারের তালিকায়ও ভুল চলে আসে। এতে করে প্রার্থীরা ওসমানীননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন অফিসারের নিকট সমাধানের জন্য আসেন। গত ২৫/০৭/২০১৫ ইংরেজি তারিখে বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন অফিসারের নিকট সংশোধন করার আবেদন করা হয়। কিন্তু তা প্রায় ১০মাস হলেও আমলে নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বর্তমানে মনোনয়নপত্র দাখিল করতে গিয়ে প্রার্থীরা বিপাকে পড়েছেন।

তাজপুর ইউনিয়নের ২নং ওয়াডের্রর প্রার্থী ছালা উদ্দিন ও ৮নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদ প্রার্থী খালেদ আহমদ খুকু জানান, মনোনয়ন পত্র দাখিলের সময় এসে দেখি ভোটার তালিকায় আমাদের নাম নেই। নাম রয়েছে অন্য ওয়ার্ডে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী বলেন, অভিযোগ পেয়ে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছি। সমাধানের চেষ্টা করা হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: