সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরব মমতাজ

2015_09_27_15_56_46_VozWIY0QqQMglXYmkRstjtk3DDHW4e_originalবিনোদন ডেস্ক:
একসময় নিয়মিত নতুন গান ও অ্যালবামে পাওয়া গেছে ফোক সম্রাজ্ঞীখ্যাত মমতাজকে। শুধু গান প্রকাশই হতো না, মমতাজ বছরের পর বছর ধারাবাহিকভাবে অসংখ্য জনপ্রিয় গানও উপহার দিয়েছেন। কিন্তু গত কয়েক বছর ধরেই অডিও ইন্ডাস্ট্রির অবস্থা খারাপ এবং মমতাজের রাজনীতিসহ অন্য ব্যস্ততার কারণে নিয়মিত গানে পাওয়া যায়নি তাকে।

তবে গত বছর থেকেই স্টেজে নিয়মিত হন তিনি। কিন্তু মমতাজ সব সময়ই নতুন গান প্রকাশ না হওয়ার বিষয়টি নিয়ে ভক্ত-শ্রোতাদের অভিযোগ ও অভিমানের শিকার হয়েছেন। কিন্তু চলতি বছর থেকেই নতুন গানে পুরোপুরি সরব হয়েছেন মমতাজ। শুধু তাই নয়, চলচ্চিত্রের পাশাপাশি নিয়মিত অ্যালবাম করার ঘোষণাও দিয়েছেন তিনি। ঘোষণা দিয়েই থেমে থাকেননি।

এরই মধ্যে গেল পহেলা বৈশাখেই সিডি চয়েজের ব্যানারে প্রকাশ হয়েছে মমতাজের নতুন একক ‘জলের আয়না’। দেলোয়ার আরজুদা শরফের কথায় এবং অভি আকাশের সুরে গানগুলোর সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। এটি আপাতত অনলাইনে প্রকাশ পেলেও সামনে সিডি আকারে বাজারে আসবে। এ বছর আরও কমপক্ষে তিনটি একক অ্যালবাম প্রকাশ হবে মমতাজের, যেটা তার ভক্তদের জন্য বড় একটি সুখবরই বটে। এরই মধ্যে শফিক তুহিনের সুরে শুরু হয়েছে মমতাজের নতুন একক অ্যালবামের কাজ। এ অ্যালবামের সব গানের কথা ও সুর রচনা করছেন তুহিন। অ্যালবামটি চলতি বছরের মাঝামাঝি নাগাদ প্রকাশ পাবে।

অন্যদিকে রাজেশের সুরে মমতাজের আরও একটি নতুন একক অ্যালবামের কাজ শুরু হবে কদিনের মধ্যেই। এটি প্রকাশ করবে সিএমভি। এর বাইরে আরও একটি দ্বৈত অ্যালবাম করতে যাচ্ছেন মমতাজ, যেটা সম্পর্কে এখনই কিছু বলতে চাচ্ছেন না তিনি। শ্রোতাদের জন্য চমক হিসেবেই রাখতে চান। এর বাইরে আরও একটি একক অ্যালবামে কাজ করার কথাও চলছে মমতাজের। সব মিলিয়ে চলতি বছরই প্রকাশ পাবে তার চার চারটি একক। আর চমকে ভরা দ্বৈত অ্যালবামতো রয়েছেই।

সব মিলিয়ে চলতি বছর এসে নতুন গান নিয়ে ব্যাপক ব্যস্ত সময় পার করছেন তিনি। এদিকে এরই মধ্যে ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিতে গান গেয়ে সেরা নারী সংগীতশিল্পীর পুরস্কার হিসেবে ঘোষণা করা হয়েছে মমতাজের নাম। খুব শিগগিরই প্রধানমন্ত্রীর হাত থেকে এ পুরস্কার গ্রহণ করবেন তিনি। চলতি বছর নতুন গানে সরব হওয়া প্রসঙ্গে মমতাজ বলেন, গানই তো আমার জীবন। মধ্যে দীর্ঘ একটা বিরতি ছিল। তবে সব সময় মিস করেছি নতুন গান ও অ্যালবাম। এবার নতুন বছরে এসে কয়েকটি ভালো প্রস্তাব পেয়েছি, যেগুলো খুব পছন্দ হয়েছে। আশা করছি এসব অ্যালবামের মাধ্যমে ভালো কিছু গান শ্রোতাদের উপহার দিতে পারবো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: