সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা: এবারও অগ্রগামী চ্যাম্পিয়ন

aaa26f48-f2a8-4fa4-8344-0973e34b7e83বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০১৬ সম্পন্ন হয়েছে। শুক্রবার জেলা পর্যায়ে যুক্তি-তর্কের এই প্রতিযোগিতায় এবারও চ্যাম্পিয়ন হয়েছে সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। এনিয়ে দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হল এ বিদ্যালয়টি।

সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টানা ৭ ঘন্টা চলে প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও চুড়ান্তপর্ব। একদল আরেক দলকে পরাজয়ের জন্য সব ধরনের যুক্তিতর্কের কৌশল অবলম্বন করতে কসুর করেনি।

প্রতিযোগিতায় অংশ নেয় ৮ টি বিদ্যালয়। সেগুলো হল- সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, দি এইডেড হাই স্কুল, রসময় উচ্চ বিদ্যালয়, এম আহমদ পাবলিক উচ্চ বিদ্যালয়, কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ।

ফাইনালে তুমুল লড়াই হয় সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের মধ্যে। যুক্তিতর্কের লড়াইয়ে বিজয়ী হয় অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়। বিজয়ী দলের বিতার্কিকরা হলেন- তাসফিয়া জাহান, জান্নাতুল মাইশা ও দলনেতা সুপ্রভা সুবহা জামান। তাদের কাছে ফাইনালে পরাজিত হয়ে রানার্স আপ হয় কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়। বিজিত দলের বিতার্কিকরা হল- মাজেদা আক্তার, সাদিয়া ইসলাম রিমি ও আয়েশা সিদ্দিকা সামিয়া। ফাইনালের সেরা বিতার্কিক হয়েছে বিজয়ী দলের দলনেতা সুপ্রভা সুবহা জামান।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, শাহজালাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সহ-সভাপতি ইশতিয়াক হোসেন মুনশি ও একই সংগঠনের সাবেক সাধারন সম্পাদক অনন্যা সরকার। প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন সমকালের সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী।

সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের সভাপতি রাজকুমার দাস তনুর সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি জেসমিন সুলতানার পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমকালের স্টাফ রিপোর্টার মুকিত রহমানী ও ফয়সল আহমদ বাবলু। অনুভূতি ব্যক্ত করেন কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মঞ্জুরুল হক খান। এ পর্বের শুরুতে ধন্যবাদ জ্ঞাপন করেন সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের সাধারন সম্পাদক সুব্রত বসু বাপ্পা।

প্রতিযোগিতায় ফলাফল সমন্বয়সহ সার্বিক সহযোগিতায় ছিলেন সমকালের ফটো সাংবাদিক ইউসুফ আলী, সমকাল সুহৃদ রাজু তালুকদার, সুজিত দাস, আবদুল আলিম, হেনা মমো, আসমা আক্তার মনি, সজিব চৌধুরী, এমরান আহমদ, সাবের হোসেন রানা ও সাব্বির আহমদ। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: