সর্বশেষ আপডেট : ২ মিনিট ১০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে অবস্থানরত বাংলাদেশীদের নাগরিকত্ব দিবে ভারত

indiaনিউজ ডেস্ক:: ভারতের কেন্দ্রীয় সরকার ২০১৫ সালের আগে বাংলাদেশ থেকে আসা প্রতি ব্যক্তিকে নাগরিকত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

গত বৃহস্পতিবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার আমতলার কলোনি ফুটবল মাঠে পশ্চিমবঙ্গ রাজ্যে ষষ্ঠ দফা ভোটের আগে বিজেপির ভোট প্রচারে এসে নির্বাচনী জনসভায় ভাষণ দিতে গিয়ে এ কথা বলেন তিনি। এদিন কংগ্রেস-বাম জোটের সমালোচনাও করেন তিনি। এ সময় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও সমালোচনা করেন রাজনাথ।
এ ছাড়া পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে জয়ী হলে বিজেপি বাংলাদেশের সঙ্গে পশ্চিমবঙ্গের সীমান্ত বন্ধ করে দেবে বলেও ঘোষণা দেন রাজনাথ।
নির্বাচনী জনসভায় রাজনাথ সিং বলেন, ‘পশ্চিমবঙ্গে বাংলাদেশ থেকে ক্রমাগত অনুপ্রবেশের ঘটনা ঘটছে। অথচ রাজ্য সরকার সেই অনুপ্রবেশ ঠেকাতে ব্যর্থ হয়েছে। বারবার বলা সত্ত্বেও পশ্চিমবঙ্গে বাংলাদেশি অনুপ্রবেশ বন্ধ হয়নি। তাই এবারের বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে বাংলাদেশের সঙ্গে পশ্চিমবঙ্গের সীমান্ত বন্ধ করে দেয়া হবে।’

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পশ্চিমবঙ্গে এখন একমাত্র বোমা তৈরির শিল্পই বেঁচে আছে। বিজেপি ক্ষমতায় এলে এই বোমা তৈরির শিল্পকে বন্ধ করে দেবে। পশ্চিমবঙ্গে একটি দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ সরকার প্রয়োজন, যা একমাত্র বিজেপি দিতে পারে। পশ্চিমবঙ্গে বিজেপি সরকার প্রতিষ্ঠা পেলে এখানকার পরিস্থিতিরও উন্নতি ঘটবে।’

তৃণমূল কংগ্রেস সরকার পশ্চিমবঙ্গের মানুষের আশা পূরণে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবর্তনের সরকারকে কটাক্ষ করে বলেন, ‘পশ্চিমবঙ্গের মানুষ ৩৫ বছরের বামফ্রন্ট সরকারকে উৎখাত করেছে। এরপর তৃণমূল কংগ্রেস ক্ষমতায় এসে প্রতিশ্রুতি দিয়েছিল যে পরিবর্তন আনবে, দারিদ্র্য দূর করবে। কিন্তু বাস্তবে তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গের রাজ্যবাসীর প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছে। রাজ্যের পরিস্থিতি কিছুই বদলায়নি, আগের মতোই রয়ে গেছে।’

পশ্চিমবঙ্গে বিজেপিকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে সমর্থকদের উদ্দেশ্যে রাজনাথ বলেন, ‘এ রাজ্যের উন্নয়ন করতে পারে একমাত্র বিজেপি। তাই পশ্চিমবঙ্গের মাটিতে দুর্নীতিমুক্ত সরকার গড়ার লক্ষ্যে বিজেপি প্রার্থীদের জয়ী করা জরুরী’।

এর আগে আসামের বিধানসভা নির্বাচনের প্রচরণায় গিয়ে একইভাবে বাংলাদেশি অনুপ্রবেশ প্রসঙ্গে আসামের কংগ্রেস সরকারকে আক্রমণ করেন রাজনাথ। তিনি বলেছিলেন, আসামে বিজেপি ক্ষমতায় এলে বাংলাদেশ থেকে অনুপ্রবেশ ঠেকাতে আসাম-বাংলাদেশ সীমান্ত বন্ধ করে দেওয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: