সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী কেবি রশিদ এর ইন্তেকাল

2. daily sylhet logoসুনামগঞ্জ প্রতিনিধি:
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সুনামগঞ্জ জেলা ইউনিটের সাবেক কমান্ডার ও বাংলাদেশ মানবাধিকার কমিশন সুনামগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি হাজী কেবি রশিদ (যোদ্ধাহত) ইন্তেকাল করেছেন।

শুক্রবার সকাল ১১টায় শহরের জামাইপাড়া আবাসিক এলাকাধীন বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী,৩ পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন। তার আকস্মিক মৃত্যু সংবাদে মরহুমের বাসভবনে তাৎক্ষনিকভাবে ছুটে আসেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম,জেলা পুলিশ সুপার হারুন-অর রশীদ,জেলা সিভিল সার্জন ডাঃ আব্দুল হাকিম,আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম,পৌর মেয়র আয়্যুব বখত জগলুল, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আলী আমজাদ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি খায়রুল হুদা চপল,মানবাধিকার কমিশনের সভাপতি ফৌজিআরা বেগম শাম্মী,সহ-সভাপতি জসীম উদ্দিন দিলীপ,সাধারন সম্পাদক সাংবাদিক আল-হেলাল,আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সাধারন সম্পাদক কাজী জালাল উদ্দিন জাহানসহ সমাজের বিভিন্ন স্তরের পেশাজীবী রাজনৈতিক ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠনের প্রতিনিধিবর্গ। পরিবারের ইচ্ছানুযায়ী বাদ আছর তাকে শহরের তেঘরিয়া আবাসিক এলাকাধীন ইদগাহ ময়দানে নামাজে যানাজা শেষে গাজীর দরগাহ কবরস্থানে দাফন করা হবে। আগামীকাল শনিবার সকাল ১১টায় সুনামগঞ্জ ট্রাফিক পয়েন্টে বাংলাদেশ মানবাধিকার কমিশন এর উদ্যোগে আয়োজিত পূর্বঘোষিত মানববন্ধন কর্মসুচিতে তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হবে।

যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা হাজী কেবি রশীদ জীবদ্ধশায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ,বাংলাদেশ মানবাধিকার কমিশন,বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ,মুক্তিযোদ্ধা সুপ্রীম কমান্ড কাউন্সিল,সেক্টর কমান্ডার্স ফোরাম,মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি জেলার মৌলভীবাজার জেলার নবীগঞ্জ উপজেলায় জন্মগ্রহন করেন। ৭১ এর মুক্তিযুদ্ধে কোম্পানী কমান্ডার হিসেবে টেকেরঘাট সাব সেক্টরের বিভিন্ন রনাঙ্গনে পাক বাহিনীর সাথে কৃতিত্বের সাথে লড়াই করেন। দেশ স্বাধীনের পর যুদ্ধের স্মৃতি বিজড়িত সুনামগঞ্জেই তিনি স্বপরিবারে অবস্থান করেন। জেলার সকল অসচ্ছল মুক্তিযোদ্ধাদের পূনর্বাসনে পালন করেন গৌরবোজ্জল ভূমিকা। সুনামগঞ্জবাসী আজীবন এই বীর সেনানীকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: