সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুস্তাফিজ প্রেমে মুগ্ধ যারা!

13106805_560014837501811_319528524_oখেলাধুলা ডেস্ক:
মুস্তাফিজুর রহমান। বিশ্ব ক্রিকেটে বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত ক্রিকেটার। অথচ এক বছর আগেও মুস্তাফিজের পরিচয় ছিলো নিছক অজপাড়াগাঁয়ের এক সাধারণ ঘরের ছেলে।

আর এই এক বছরের মধ্যেই সেই ছেলেটির আলোয় আলোকিত হয়েছে পুরো ক্রিকেট বিশ্ব। বর্তমান সময়ে ক্রিকেটের সেরা সম্পদও এই বিস্ময় বালক। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের মাত্র এক বছরেই পৌঁছে গেছেন শিকড় থেকে শিখরে।

গোটা ক্রিকেট বিশ্ব এখন এই বাঁ হাতি টাইগার কাটার মাস্টারে প্রশংসায় পঞ্চমুখ। বাংলাদেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে আইসিসির সভাপতি কিংবা বলিউডের সুপার স্টার শাহরুখ খানও মেতেছেন তার বন্দনায়।

চলুন জেনে নেওয়া যাক কাটার মাস্টার মুস্তাফিজকে নিয়ে কে কি বলছেন:
মুস্তাফিজের জাদুকরি পারফরম্যান্সে ভূয়সী প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ‘জাতীয় বীর’ বলে আখ্যায়িত করেছেন।
তিনি বলেন, মুস্তাফিজ জাতীয় বীর। তিনি বাংলাদেশকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন, সম্মানিত করেছেন, আমাদেরকে প্রশংসিত করেছেন। ক্রিকেটে মুস্তাফিজের অবদানের জন্য জাতি হিসেবে আমরা গর্বিত। তার কাছে আমরা কৃতজ্ঞ। আমরা দোয়া করি সে যেনো তার বোলিংটা ধরে রাখতে পারে।

এ কাটার মাস্টারের বিরল প্রতিভায় বিস্মিত খোদ আইসিসির সভাপতি জহির আব্বাস। আর তাই তো তিনি বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে খুব আগ্রহ নিয়ে জানতে চাইলেন, ‘এমন সুপার বোলার আপনারা কোথায় পেয়েছেন’ ?

আইসিসি ও বিসিবির সাবেক সভাপতি ও বর্তমান সরকারে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, এই মুহূর্তে মুস্তাফিজ নি:সন্দেহে বিশ্বের এক নম্বর বোলার। দুর্দান্ত বোলার হিসেবে সারা বিশ্বে সে সমাদ্ধৃত। আমি ৪০ বছর ক্রিকেট খেলার সঙ্গে সম্পৃক্ত। হলফ করে বলতে পারি, মুস্তাফিজের মতো বোলার আর নেই।
সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ-ভারতের ম্যাচে কমেন্ট্রি বক্সে এসেছিলেন বলিউডের সুপার স্টার কিং খান শাহরুখ। সে সময় তিনি কমেন্ট্রি বক্সে থাকা শোয়ব আক্তার ও জহির খানের কাছে জানতে চান, ‘মুস্তাফিজ কিভাবে আলাদা ধরনের বল করেন? আমি তার বলে ইমপ্রেস হয়ে যাই। আচ্ছা আমাকে এটা কথা বলেন তো সে যখন বল করে তখন হঠাৎ করে বল কিভাবে স্লো হয়ে যায়?

এছাড়াও ভারতের টিম ডিরেক্টর রবি শাস্ত্রী মুস্তাফিজের বোলিংয়ের প্রশংসা করতে গিয়ে বলেছেন, ‘সানরাইজার্স হায়দরাবাদের বোলিং মণিহারে এখন সবচেয়ে দামি উজ্জ্বল ও দীপ্তিময় মুক্তা হচ্ছে মুস্তাফিজুর’।

অন্য সকলের মতো মুস্তাফিজ বন্দনায় মেতেছেন বাংলাদেশে মার্কিন দূতাবাসও। তারা দূতাবাস অফিসিয়াল ফেসবুক পেজে
মুস্তাফিজের ছবিসহ একটি পোস্ট দিয়েছে। পোস্টে লেখা ছিলো:‘বাংলাদেশী তরুণ ক্রিকেটার মুস্তাফিজুর রহমান কি অসাধারণভাবেই না পার করলেন আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রথম বছরটি! আইপিএল-এ তাঁর দুর্দান্ত পারফর্ম্যান্স বিস্মিত করে চলেছে সবাইকে। “টক অব দ্য আইপিএল”-এ পরিণত হয়েছেন তিনি। দেশের মাথা উঁচু করে চলেছেন বিস্ময়কর মুস্তাফিজ! এই অসাধারণ ক্রিকেটারকে কি নাম দেয়া যায়?’

পোস্টের শেষে অংশে তারা মুস্তাফিজের নামও ঠিক করেন। হ্যাশট্যাগে দিয়ে তারা লেখেন, ম্যাজিকেল (জাদুকরী), ম্যাগনিফিসেন্ট (অসাধারণ) এবং মিস্ট্রিয়াস (রহস্যময়) বিশেষণগুলো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: