সর্বশেষ আপডেট : ১ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেশ মন খারাপ মুস্তাফিজের!

full_1017242497_1461871952খেলাধুলা ডেস্ক:
আইপিএলে ধোনির রাইজিং পুনের বিপক্ষে ভালো বোলিং করতে পারেননি বলে মুস্তাফিজের মন খারাপ হয়নি, বরং অন্য কারণে মন খারাপ বিস্ময় বালকের। তার মন খারাপ দীর্ঘদিন দেশের বাইরে থাকার জন্য।

ভারত জয় করা এই পেসার ক্রিকেটবিশ্বে এখন সবচেয়ে আলোচিত নাম। তার প্রতিভায় মুগ্ধ সাবেক ক্রিকেটাররা। চারদিকে মুস্তাফিজুরের প্রশংসা। আইপিএল খেলতে যাওয়ার পর থেকে পরিবারের সদস্যদের সঙ্গে নিয়মিতই কথা হয় এ তরুণ বাঁ-হাতি পেসারের। ভাই মুখলেছুর রহমান নিয়মিত কথা বলেন তার সঙ্গে। কাল মুখলেছুর বলেন, ‘দূরে আছে, খারাপ তো একটু লাগবেই। আমি কথা বলে তার অবস্থা জানার চেষ্টা করি। পরশুর ম্যাচের পর থেকে কথা হয়নি। রাতে কথা বলব।’ তিনি বলেন, ‘ওর সঙ্গে কথা বললে মুস্তাফিজ বুঝতে দেয় না যে, ওর মন খারাপ। ওখানে ওকে সবাই দারুণ পছন্দ করে। ওর প্রতি সবাই খেয়াল রাখে।’

এর আগে একা কখনোই এতদিন দেশের বাইরে থাকেননি ‘কাটার মাস্টার’। তাই গৃহকাতর হয়ে পড়েছেন তিনি। টি ২০ বিশ্বকাপে মুস্তাফিজ ভারতে ছিলেন প্রায় ২০ দিন। সেবার জাতীয় দলের সঙ্গে থাকায় খারাপ লাগেনি। এবার আইপিএলে খেলতে গিয়ে ভাষা নিয়ে সমস্যা হচ্ছে তার। কারও সঙ্গে মন খুলে কথা বলতে পারছেন না। মঙ্গলবার নিজের স্বভাবসুলভ বিধ্বংসী বোলিং করতে পারেননি তিনি। কাল বিকেলে অধিনায়ক মাশরাফির সঙ্গে ফোনে কথা বলেছেন মুস্তাফিজ। গলা শুনেই টাইগার অধিনায়ক বুঝে ফেলেন, মনটা ভালো নেই কাটার মাস্টারের। মাশরাফি তাকে বোঝালেন, এটা শুরু। এরপর তো আরও বেশি দিন বাইরে থাকতে হবে। তাই নিজেকে মানিয়ে নিতে হবে। মুস্তাফিজের মনটা ভালো করার জন্য তাকে উৎসাহ দেন মাশরাফি।

বাইরে থেকে মুস্তাফিজকে সরল মনে হলেও বোলিংয়ের মতোই কঠিন মানসিকতার অধিকারী তিনি। কিন্তু ভিনদেশে পড়ে আছেন বলে দেশের জন্য তারও মন কাঁদছে। হায়দরাবাদ ফাইনালে উঠলে মুস্তাফিজির ২৯ মে’র আগে দেশে ফেরা হচ্ছে না। তার দল শেষ চারে উঠলেও ২৭ মে পর্যন্ত থাকতে হবে তাকে। যদি সেরা চারে উঠতে ব্যর্থ হয় তার দল, তাহলে ২২ মে’র পর দেশে ফিরতে পারবেন তিনি। দেশে ফেরার পর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগ নিয়ে ব্যস্ত হয়ে যাবেন। তার দল মোহামেডান যদি সুপার সিক্সে উঠতে পারে, তবেই তিনি ঢাকা লীগে খেলতে পারবেন। আইপিএলে ছয় ম্যাচে মুস্তাফিজুর নিয়েছেন সাত উইকেট। ৯ রানে দুই উইকেট নিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচসেরা হয়েছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: