সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ায় হাসপাতালে বিমান হামলায় রুগিসহ নিহত ১৭

9494আন্তর্জাতিক ডেস্ক:
সিরিয়ার আলেপ্পো শহরের আল-কুদস হাসপাতালে বিমান হামলায় ১৪ জন রোগী, তিনজন চিকিৎসকসহ অন্তত ১৭ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, আল-কুদস হাসপাতালটি এমএসএফের সহায়তাপুষ্ট। স্থানীয় সূত্র জানিয়েছে, সিরিয়ার সরকার বা রাশিয়ার যুদ্ধবিমান এই হামলার ঘটনা ঘটিয়েছে।

এমএসএফ এক টুইট বার্তায় জানিয়েছে, আলেপ্পোতে এমএসএফের সহায়তাপুষ্ট হাসপাতালটি ধ্বংস হয়ে গেছে। এতে ১৪ জন রোগীসহ কর্মকর্তারা নিহত হয়েছেন। মৃত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে। গতকাল বুধবার সরাসরি একটি বিমান জনপ্রিয় এই হাসপাতালটিতে হামলা চালায়।

ঘটনাস্থলে থাকা জুহাইর নামের ওই হাসপাতালের একজন কর্মকর্তা বলেন, হাসপাতালে চারপাশের ভবনগুলোতেও আঘাত লেগেছে। তিনি বলেন, দুটি রকেট থেকে এই হামলা চালানো হয়েছে। এগুলো রাশিয়ার খুব ভারী রকেট ছিল।

জুহাইর বলেন, ‘হাসপাতালটির পার্শ্ববর্তী একটি ছয়তলা ভবন এই হামলায় ধসে পড়েছে। আমরা জানি না, ওই ধ্বংসস্তূপের নিচে কতগুলো মানুষ চাপা পড়ে মারা গেছে।’

ঘটনাস্থলে উদ্ধারকাজে অংশ নেওয়া বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা বলছে, হাসপাতাল ও এর আশপাশের ভবনগুলোতে ধারাবাহিকভাবে চারটি বিমান হামলা চালানো হয়েছে।

দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদুর রহমান বলেন, হাসপাতালে বিমান হামলার ঘটনায় মোহাম্মদ ওয়াসিম মোয়াজ (৩৬) নামের একজন শিশুরোগ বিশেষজ্ঞ নিহত হয়েছেন। (বিবিসি)

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: